নারায়ণগঞ্জরবিবার , ১৪ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

Alokito Narayanganj24
নভেম্বর ১৪, ২০২১ ১০:২০ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ:মহামারি করোনা কাটিয়ে অবশেষে আজ শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। পরীক্ষা উপলক্ষ্যে ইতিমধ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে শিক্ষা বোর্ডগুলো।

এবার এস এসসি ও সমমান পরীক্ষায় অংশ নেবে ২২ লাখ ২৭ হাজার ১শ’ ১৩ জন শিক্ষার্থী। সকাল ১০টা থেকে সারা দেশের ৩ হাজার ৬শ’ ৭৯টি কেন্দ্রে চলবে পরীক্ষা।

এ বছর সংশোধিত ও পুনর্বিন্যস্ত সিলেবাসে গ্রুপভিত্তিক তিনটি বিষয়ে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার সময় কমিয়ে করা হয়েছে দেড় ঘণ্টা। শুরুর অন্তত ৩০ মিনিট আগে শিক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশের নির্দেশনা দেয়া হয়েছে।  প্রতিবছর ফেব্রুয়ারিতে এসএসসি ও সমমান পরীক্ষার আয়োজন করা হয়। কিন্তু করোনা মহামারির কারণে প্রায় দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় যথাসময়ে এই পরীক্ষার আয়োজন করতে পারেনি শিক্ষা বোর্ডগুলো।

গত বছরের তুলনায় এবছর পরীক্ষার্থী বেড়েছে এক লাখ ৭৯ হাজার ৩শ’ ৩৪ জন। প্রতিষ্ঠান বেড়েছে ১শ’ ৫১টি এবং কেন্দ্র বেড়েছে ১শ’ ৬৭টি। এসএসসি পরীক্ষা শেষ হবে ২৩শে নভেম্বর।

এর আগে শিক্ষামন্ত্রী জানান, পরীক্ষা নেয়ার ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!