নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৮ নভেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ওসি মোয়াজ্জেমের ৮ বছরের কারাদণ্ড

Alokito Narayanganj24
নভেম্বর ২৮, ২০১৯ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে ওসি মোয়াজ্জেমের আট বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

এছাড়া তাকে মোট ১৫ লাখ টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। জরিমানার টাকা নুসরাতের পরিবারকে দিতে বলা হয়েছে।

২০১৮ সালে কার্যকর হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে হওয়া কোনো মামলার প্রথম রায় এটি।

মূলতঃ ডিজিটাল নিরাপত্তা আইনের দু’টি পৃথক ধারায় মোয়াজ্জেমের সাজা হয়েছে। এর একটিতে পাঁচ কারাদণ্ড ও ১০ লাখ টাকার জরিমানার সাজা হয়েছে। অপর ধারায় তিন বছরের কারাদণ্ড ও পাঁচ লাখ টাকার জরিমানা হয়েছে।

রায়ে মোয়াজ্জেমের ডিজিটাল নিরাপত্তা আইনে সর্বোচ্চ সাজা ১৫ বছরের কারাদণ্ডের দাবি জানিয়েছিলো রাষ্ট্রপক্ষ। গত ২০শে নভেম্বর রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তিতর্ক শেষে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আস-শামস জগলুল হোসেন রায় ঘোষণার দিন ঠিক করেন।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ ধারায় চার্জ গঠন করে বিচার শুরু করে ট্রাইব্যুনাল। ১৭ কার্যদিবস শুনানি ও ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে দেয়া হচ্ছে রায়।

সোনাগাজীর ইসলামিয়া মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করতে থানায় যান নুসরাত।  সে সময় নুসরাতের অভিযোগ না নিয়ে জিজ্ঞাসাবাদ করে ভিডিও ধারণ করে অনলাইনে ছড়িয়ে দেন ওসি মোয়াজ্জেম।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!