নারায়ণগঞ্জশুক্রবার , ২৭ মার্চ ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

করোনা ভাইরাসে লাপাত্তা ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিরা!

Alokito Narayanganj24
মার্চ ২৭, ২০২০ ৭:০৪ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ :‘করোনা ভাইরাস’ বিশ্বের ন্যায় বাংলাদেশের মানুষের কাছেও এটি একটি আতংকিত নাম। দেশের অন্যান্য জেলার ন্যায় নারায়ণগঞ্জের সাধারন মানুষও এ ভাইরাসের কারনে আতংকিত হয়ে আছে। ইতিমধ্যে করোনা ভাইরাসে দুইজন আক্রান্ত হয়েছে এবং কোয়ারেন্টিনে বিশেষ পর্যবেক্ষনে রয়েছে ৯৬ জন। এ ভাইরাসকে ঘিরে শহরবাসীর মধ্যে আতংক দেখা দিলেও সচেতন কিংবা রোগ প্রতিরোধ ক্ষমতা নিয়ন্ত্রন বিষয়ক এখনো কোন ধরনের পদক্ষেপ নেয়নি ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিরা। এমনকি দেশব্যাপী আলোচিত নারী মেয়র সেলিনা হায়াত আইভী কিংবা নাসিকের পক্ষ থেকেও দায়িত্বশীল কোন পদক্ষেপ নিতে দেখা যায়নি। ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিসহ নাসিক মেয়রের এমন দায়িত্বহীনতার কারনে শহরবাসীর কাছে অনেকটাই ক্ষুন্ন হয়েছে দলীয় ইমেজ। অপরদিকে জেলাবাসীর এমন ভয়াবহ সংকটে ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিদের পাশে না পেলেও সাধারন মানুষের মধ্যে করেনা বিষয়ক জনসচেতনতা সৃষ্টিসহ রোগ প্রতিরোধ কল্পে জনসচেতনতামূলক লিফলেট এবং মাষ্ক বিতরন করেছেন নাসিকের ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ এবং ১৩নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু। দল ক্ষমতায় না থেকেও নাসিক কাউন্সিলর এবং প্রধান বিরোধী দলীয় বিএনপি নেতা খোরশেদ এবং শকুর এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন শহরবাসী। মানবেতর সেবায় এমন দৃষ্টান্তর ফলে শহরবাসীর কাছে নবীন এই দুই কাউন্সিলরের প্রশংসা ছিল চোঁখে পড়ার মত। অপরদিকে দীর্ঘদীন ক্ষমতায় থেকে শহরবাসীর এমন সংকটাপন্ন সময়ে ক্ষমতাসীন দলের জনপ্রতিনিধিদের এমন কর্মকান্ডের কারনে সমালোচনা ছিল চোঁখে পড়ার মতো।

শহরবাসীর মতো অনেকেই বলেছেন দীর্ঘ এক যুগ ক্ষমতায় খেকে শুধু অর্থই কামিয়েছেন। অর্থের লোভে জনপ্রতিনিধিরা এতটাই মোখ হয়েছে যে, যে সকল মানুষের ভোটে আজকে ক্ষমতার আসনে আসীন হয়েছে সেই জনসাধারনের এমন দুঃসময়ে তাদের ছায়াও পর্যন্তও দেখা মিলেনি।

সূত্রে জানা যায়, করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট ও মাস্ক বিতরন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ ও ১২নং ওয়ার্ডের কাউন্সিলর শওকত হাসেম শকু। গত বুধবার দুপুরে কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে লিফলেট বিতরণ করেন ১৩ নং ওয়ার্ডে তোলারাম কলেজ রোড, জামতলা, কেন্দ্রীয় ঈদগাহ, গলাচিপার মোড়, চাষাড়ার মহিলা কলেজ, ডাক বাংলার মোড় ও মাসদাইরে। অন্যদিকে ১১ মার্চ সকাল ৮টায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু প্রায় ৫ হাজার সার্জিক্যাল মাস্ক বিতরণ করেন। বিভিন্ন সরকারী ও বেসরকারী স্কুলের শিক্ষার্থী, সাধারণ মানুষ, রিক্সা গাড়ী চালক ও শিক্ষার্থীদের অভিভাবকদের মধ্যে এই মাস্ক বিতরণ করা হয়েছে। প্রথমে কাউন্সিলর কার্যালয় থেকে মশক নিধনের ৪টি টিমের সদস্যদের মধ্যে মাস্ক বিতরণ দিয়ে কার্যক্রম শুরু হয়।

অপরদিকে দীর্ঘ ১২ বছর ধরে ক্ষমতায় রয়েছে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির দল শেখ হাসিনার নেতৃত্বে মহাজোট। মহাজোট ক্ষমতায় গ্রহন করার পর পরই দেশের অন্যান্য জেলার ন্যায় নারায়ণগঞ্জের জনপ্রতিনিধিরাও জেলাব্যাপী ব্যাপক উন্নয়ন করেছে। ক্ষমতাসীনদলের উন্নয়নের প্রশংসার পঞ্চমুখ ছিল জেলাবাসী। দলের নাম ব্যবহার করে ইতিমধ্যে অনেকেই আঙ্গুলফুলে কলাগাছ বনে গিয়েছে। দলের আর্শিবাদে এক সময়ের টোকাইও আজকে লাখপতি বনে গেছে। বিভিন্ন অপকর্ম করার কারনে ইতিমধ্যে দলের ইমেজও ক্ষুন্ন হয়েছে। দলীয় স্বার্থ কিংবা জনগনের স্বার্থে নয় করোনার ভাইরাস মোকাবেলা কিংবা জনসাধারনের এমন ক্লান্তি সময়ে পাশে থাকবে এমন সময়টা পায়নি ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিরা।

অথচ বর্তমানে করোনা নামক এক মরন ঘাতি ভাইরাসে থাবায় ইতিমধ্যে সারা বিশ্বের মানুষ আজকে ঝুঁকির মধ্যে রয়েছে। বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। ইতিমধ্যে এ ভাইরাসে আক্রান্ত হয়ে একাধিক ব্যাক্তি মারা গেছে। আতংকের মধ্যে দিনানিপাত করছে দেশের অন্যান্য জেলার ন্যায় নারায়ণগঞ্জের মানুষও। অথচ জেলার সাধারন মানুষের এমন দুঃসময়ে কাছে নাই ক্ষমতাসীনদলের জন প্রতিনিধিরা। তারপরেও শহরবাসী মনে করেন, নারায়ণগঞ্জের জনপ্রতিনিধিরা অতি দ্রুত সময়ের মধ্যে তাদের পাশে এসে দাড়াবেন। জেলাবাসীকে বিভিন্ন সহযোগিতার মাধ্যমে করোনা ভাইরাস মোকাবেলায় সহযোগিতার হাত বাড়াবেন

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!