নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৯ মার্চ ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

খাদ্যে বিষ মিশিয়ে প্রতিবছর দেশের ৪৫ লাখ মানুষকে পঙ্গু করে দিচ্ছে

alokitonarayanganj
মার্চ ১৯, ২০১৯ ১:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা : নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ এর আহবায়ক সাংবাদিক ফরিদ আহম্মেদ বাধন বলেছেন, যেভাবে খাদ্যে বিষ মেশানো হচ্ছে তাতে ধীরে ধীরে এ দেশের মানুষকে পঙ্গু করে দেয়া হচ্ছে। শিশু খাদ্য থেকে শুরু করে বৃদ্ধ মানুষের খাবারেও বিষাক্ত কেমিক্যাল ও রাসায়নিক দ্রব্য ব্যবহার করা হচ্ছে। অপরদিকে শাক-সবজিতেও অতি মাত্রায় বিষ ও ভিটামিন মেশাতে কৃষকদের উদ্বুদ্ধ করছে একটি চক্র। যেভাবে খাদ্যকে বিষাক্তকরা হচ্ছে যদি এখনই প্রতিরোধ করা না যায়, তাহলে দেশে মহামারী আকার ধারণ করবে। ১৮ মার্চ সোমবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান গেটের সামনে নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ আয়েজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যারা খাদ্যে বিষ দেয় তারা বিষ সন্ত্রাসী। যারা খাদ্যে রাসায়নিক দ্রব্য ব্যবহার করে তারা অল্পসংখ্যক। তাদের হাতে দেশের ১৬কোটি মানুষ কখনো জিম্মি থাকতে পারে না। প্রতিবছর দেশের ৪৫ লাখ মানুষকে ওরা পঙ্গু করে দিচ্ছে। শিশু থেকে বৃদ্ধ পর্যন্ত কেউ এই সন্ত্রাসীদের হাত থেকে রেহাই পাচ্ছে না। তাই এখনই সময় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। সাংবাদিক আনিছুজ্জামান অনু বলেন, খাদ্যকে বিষ মুক্ত করার ব্যাপারে সরকারের উচ্চ পর্যায় থেকে সাধারণ মানুষকেও এগিয়ে আসতে হবে। তবেই নিরাপদ খাদ্য নিশ্চিত করা যাবে। সাংবাদিক কামাল হোসেন তার বক্তব্যে বলেন, যদি মানুষই না বাঁচে তাহলে দেশের উন্নয়ন দিয়ে কি হবে। প্রধানমন্ত্রী সম্প্রতি খাদ্য ভেজাল রোধে যে নির্দেশ দিয়েছেন আমরা চাই এর সঠিক বাস্তবায়ন করা হউক। মানবাধিকার কর্মী ও সাংবাদিক সোনিয়া দেওয়ান প্রীতি বলেন, দেশ ও মানুষের স্বার্থে আমাদের সবাইকে নিরাপদ খাদ্য নিশ্চিতের জন্য সজাগ হতে হবে। তা না হলে,আমরা এক সময় আমরা প্রতিবন্দী জাতিতে পরিণত হব।

নিরাপদ খাদ্য আন্দোলন বাংলাদেশ-এর আহ্বায়ক ফরিদ আহম্মেদ বাধনের সভাপতিত্বে ও কবি সাংবাদিক মোখলেছুর রহমান তোতার সঞ্চলনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, ফতুল্লা মডেল প্রেসক্লাবের সভাপতি আনিছুজ্জামান অনু, সাংবাদিক কামাল আহম্মেদ, দৈনিক যুগের চিন্তা পত্রিকার সহ-সম্পাদক মাকসুদুর রহমান, ফতুল্লা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, নারায়ণগঞ্জ সাংবাদিক কল্যাণ শ্রমজীবী সমবায় সমিতি লিঃ এর কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম সরকার, কবি সাংবাদিক জাহাঙ্গীর ডালিম, সাংবাদিক ও মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি, দৈনিক যায়যায়দিন পত্রিকার নারায়াণগঞ্জ জেলা প্রতিনিধি শাহাদাৎ হোসেন আকাশ, সময় নারায়ণগঞ্জ ডট কম এর প্রকাশক সাংবাদিক আরিফুর রহমান আরিফ, নারায়ণগঞ্জ সিটি প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আরজু ভূঁইয়া, আনন্দ টেলিভিশনের নারায়ণগঞ্জ প্রতিনিধি সৈয়দ লিংকন, অবলম্বন সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক অলিউল্লাহ খোকন, সাংবাদিক নিয়াজ মোহাম্মদ মাসুম, সাংবাদিক নুসরাত নুপুর, বাংলাদেশ বেকারী মালিক সমিতির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম, নিরাপদ খাদ্য আন্দোলন এর সদস্য নাহিদ আহম্মেদ, মুসলিম নগর অনলাইন এর পরিচালক খলিলুর রহমান টিটু, আরিফ হোসেন, পল্লী চিকিৎসক নারায়ণগঞ্জ জেলা কমিটির দপ্তর সম্পাদক স্বপন, সাংবাদিক এম এ সুমন প্রমুখ। এছাড়াও ফতুল্লা আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!