নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৩ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

জামায়াতে সালাত পড়লে একতা-ভ্রাতৃত্ব সৃষ্টি হয়

Alokito Narayanganj24
মে ২৩, ২০১৯ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

মুন্নি আলম মনি : আজ ২৪ মে (শুক্রবার) মাহে রমজানের ১৮রোজা এবং মাগফিরাতের ৮ম দিবস। আজ সেহরীর শেষ সময় রাত ৩টা ৪২ মিনিট পর্যন্ত এবং ইফতারের সময় সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে। জান্নাত লাভ করতে হলে নিয়মিত সালাত আদায় করতে হবে। মহানবী (সাঃ) বলেছেন,“সালাত জান্নাতের চাবী”-তিরমিজি, ইবনেমাজা, আবুদাউদ।

রাসুলুলালাহ (সাঃ) আরো বলেন, “কিয়ামতেরর দিন সর্ব প্রথম সালাতের হিসাব নেওয়া হবে। যার সালাতের হিসাব সঠিক হবে তার অন্য হিসাবও ঠিক হবে। আর যার সালাতের হিসেব গরমিল হবে, তার অন্যসব হিসেবেও গরমিল হবে” (তাবারানি)। একাকী সালাত আদায়ের চেয়ে সবাই মিলে জামায়াতে সালাত আদায় করলে সওয়াব বেশি পাওয়া যায়। এর মাধ্যমে দৈনিক পাঁচবার মুসলিমগণ মিলিত হওয়ার সুযোগ পায়। পরস্পর খোঁজ খবর নিতে পারে। একতা, ভ্রাতৃত্ব সৃষ্টি হয়। পরস্পর সম্প্রীতি সৃষ্টি হয়। সুখে দুঃখে একে অন্যের সাহায্য করতে পারে। সালাত মানুষের চরিত্র সংশোধনে বিশেষ ভূমিকা রাখে। আল্লাহপাক বলেন, “নিশ্চয়ই সালাত অশ্লীলতা ও খারাপ কাজ থেকে বিরত রাখে।”(সূরা- আনকাবুত-৪৫)।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!