নারায়ণগঞ্জশুক্রবার , ১২ জুলাই ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জেএমবির তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১১

alokitonarayanganj
জুলাই ১২, ২০১৯ ১০:২৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : সিদ্ধিরগঞ্জে অবস্থিত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) অভিযানে চট্টগ্রামের বন্দর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।(১২ জুলাই) শুক্রবার বিকেল ৫ টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১১ সিনিয়র সহকারী পরিচালক জসিম উদ্দিন চৌধুরী জানান, গতকাল রাত ১১টায় চট্টগ্রামের হালিশহর এলাকায় অভিযান চালিয়ে জেএমবির ওই তিন সদস্যকে গ্রেপ্তার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ল্যাপটপসহ বিপুল পরিমাণ উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- নোয়াখালী নরোত্তম এলাকার আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ (২৬), সিরাজগঞ্জের দ্রপুর এলাকার রনি আহম্মেদ রনি (৩১) ও রাজবাড়ীর কৃষ্টপুর এলাকার রিপন মন্ডল রিপন (৩০)। তাদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ ও বন্দর থানায় দুটি পৃথক মামলা রয়েছে। ওই মামলায় তারা পলাতক আসামি ছিলেন।

র‌্যাব জানায়, আশফাক উর রহমান অয়ন ওরফে আরিফ জেএমবির সামরিক শাখার আইটি বিভাগের শীর্ষ নেতা হিসেবে নিযুক্ত হয়ে জঙ্গি তৎপরতা অব্যাহত রাখেন।রনি ও রিপন দীর্ঘদিন ধরে চট্টগ্রাম ইপিজেডের দুটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। চাকরির পাশাপাশি রনি জেএমবির সাংগঠনিক কার্যক্রম চালানোর সুবিধার্থে ছদ্মবেশে রাতে রিকশা চালাতেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছেন, তারা দীর্ঘদিন যাবত গোপনে সংগঠিত হয়ে জেএমবির কার্যক্রম পরিচালনা করে আসছেন এবং নাশকতামূলক কর্মকারে অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে বলেও জানিয়েছে র‌্যাব।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!