নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৭ আগস্ট ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

জেএসসি ও জেডিসি পরীক্ষা হবে না

Alokito Narayanganj24
আগস্ট ২৭, ২০২০ ৭:৫৪ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ২০২০ সালের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

বৃহস্পতিবার (২৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়েরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে পরীক্ষা না হওয়ার এ তথ্য জানানো হয়েছে।

দেশে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় গত ১৮ মার্চ থেকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এখনো করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি। ফলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিস্থিতি এখনো হয়নি। এ কারণে পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এর আগে প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষা বাতিলের ঘোষণ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

এর আগে শিক্ষা মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বব্যাপী মহামারী করোনার কারণে কওমি মাদ্রাসা ছাড়া দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিল হলেও এইচএসসি পরীক্ষা নিয়ে এখনো কোনো সিদ্ধান্তের কথা জানায়নি মন্ত্রণালয়। তবে শিক্ষা প্রতিষ্ঠানে চলমান ছুটি আরও প্রায় দেড় মাস বৃদ্ধি পাওয়ায় এ সময়ে পরীক্ষা হওয়ার কোনো সম্ভাবনা নেই।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!