নারায়ণগঞ্জশনিবার , ৪ মে ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ডিআইটি-চাষাড়া-পঞ্চবটি, শিবু মার্কেট ও সাইনবোর্ডে ফুট ওভারব্রিজ প্রয়োজন

Alokito Narayanganj24
মে ৪, ২০১৯ ৭:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ শহরে পা ফেলার সাথে সাথে ভয়ে শংকিত হয়ে পড়ে সাধারণ মানুষ। নারায়ণগঞ্জ বাংলাদেশের মধ্যে একটি জনবহুল শহর। পাশাপাশি ধনী জেলা গুলোর মধ্যে অন্যতম। এই শহরে রয়েছে বিভিন্ন ব্যবসার পাশাপাশি গার্মেন্টস শিল্প।

এই শিল্প সুন্দর নারায়ণগঞ্জের জন্য ঐতিহ্য হয়ে দাঁড়িয়েছ। যেখানে গার্মেন্টস শিল্প এনে দিচ্ছে মিলিয়ন মিলিয়ন ডলার সেখানে নারায়ণগঞ্জের অভিভাবকদের অবহেলার কারণে প্রতিনিয়ত সাধারণ মানুষ ব্যস্ততম রাস্তা গুলো পারাপার হচ্ছে ভয় আর শংকার মাঝে। বর্তমানে নারায়ণগঞ্জে তিনজন অভিভাবককে উন্নয়নের কর্ণধার হিসেবে মনে করি। একজন হলেন চার আসনের সাংসদ জননেতা একেএম শামীম ওসমান, সেলিম ওসমান, অন্যজন হলেন সিটি কর্পোরেশন এর মাতা মেয়র সেলিনা হায়াত আইভি।

শহরে ভোর থেকে গভীর রাত পযন্ত সাধারণ মানুষ জীবন জীবিকার জন্য ছুটে চলেন এক প্রান্ত থেকে অন্যপ্রান্তে। সময়ের পরিক্রমায় নারায়ণগঞ্জ উন্নয়নের ছোয়া পেলেও পায়নি পথচারী নিরাপদে পারাপারের জন্য ফুটওভার ব্রীজ। এটা কি নারায়ণগঞ্জের কর্ণধারদের অবহেলা নাকি ব্যর্থতা? অনায়াসে সচেতন মহলে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। স্থায়ী বাসিন্দা থেকে শুরু করে দেশের বিভিন্ন জেলা থেকে আগত বসবাসকারী কমর্রত প্রতিটি মানুষের জন্য অতি জরুরী হয়ে পড়েছে কয়েকটি ফুটওভার ব্রীজ। নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র ডিআইটির মোড়, চাষাড়া গোল চত্ত্বর, পঞ্চবটি গোলচত্ত্বর, শিবু মার্কেট এবং সাইনবোর্ডে। সিটি কর্পোরেশন আর সাংসদ এলাকা নিয়ে প্রতিযোগিতা মুলুক উন্নয়ন হলেও ধরা ছোঁয়ার বাহিরে রয়ে গেছে সাধারণ পথচারীদের পারাপারের জন্য নিরাপদ ফুট ওভার ব্রীজ। কারো কোনো নজর নেই সাধারণ মানুষের রান্তা পারাপারের জন্য।সাধারণ মানুষ ডিআইটি, চাষাড়া, পঞ্চবটি, শিবু মার্কেট আর সাইনবোর্ডের মত ব্যস্ত এলাকায় নিত্য যানজটের মাঝে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছে রাস্তা।

আর প্রতিনিয়ত কোনো না কোনো স্থানে রাস্তা পারাপারে দুর্ঘটনার শিকার হতে হয় সাধারণ মানুষের। এই দুর্ঘটনা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য জরুরী ভিক্তিতে প্রয়োজন ফুটওভার ব্রীজ। সাংসদ জননেতা একে এম শামীম ওসমান, সেলিম ওসমান এবং সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি কি পারেন না সাধারণ মানুষ যাতে নিরাপদে রাস্তা পারাপার হতে পারেন তার জন্য ফুট ওভার ব্রীজ করে নিরাপদ ব্যবস্থা করে দিতে?

নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান, পাঁচ আসনের এমপি সেলিম ওসমান এবং সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভির কাছে সাধারণ মানুষ তথা দেশের সকল জেলা থেকে আগত মানুষের পক্ষে সদয় দৃষ্টি কামনা করেন সাধারণ মানুষ।

যাতে দ্রুত গতিতে নারায়ণগঞ্জের প্রাণকেন্দ্র বলে চিহ্নিত ডিআইটির মোড় ,চাষাড়া গোল চত্ত্বর, পঞ্চবটি, শিবু মার্কেট এবং সাইনবোর্ডে ফুটওভার ব্রীজ নির্মাণ করে নারায়ণগঞ্জের সাধারণ মানুষের নিরাপদে পারাপার হবার সুব্যবস্থা করে দেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!