নারায়ণগঞ্জমঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ঢাকা রেঞ্জ পুলিশের উদ্দ্যগে থানায় জিডি করলেই ফোন আসবে

Alokito Narayanganj24
ডিসেম্বর ১০, ২০১৯ ৬:১৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : এখন থানায় জিডি (সাধারণ ডায়েরি) করলে ফোন করে জিডি সংক্রান্ত যাবতীয় তথ্য নিবে পুলিশ। এমনকি জিডি করতে টাকা দাবি করেছে কিনা পুলিশ,সহ কত সময় লেগেছে ইত্যাদি সকল কিছুর ফিডব্যাক নিবে ঢাকা রেঞ্জ পুলিশ। তাই ফোনে কেউ এ রকম প্রশ্ন করলে অবাক হওয়ার কিছু নেই। যদি ঢাকা রেঞ্জের কোনো থানায় কেউ জিডি করে ,তাহলে স্বাভাবিক ভাবেই এমন ফোন তার কাছে আসবেই।

ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ, কিশোরগঞ্জ, গোপালগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদী, টাঙ্গাইল, ফরিদপুর, রাজবাড়ী, মাদারীপুর ও শরীয়তপুর—এই ১৩ জেলা নিয়ে ঢাকা রেঞ্জ। এতে থানার সংখ্যা ৯৬টি। ফোনের সুবিধা আপাতত পাচ্ছেন শুধুমাত্র ১৩ জেলার বাসিন্দারা। কারণ ঢাকা মহানগর ও গাজীপুর মহানগর এলাকা ঢাকা রেঞ্জের বাইরে।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান জানান যে, থানা পুলিশের আচরণ নিয়ে মানুষ অনেক অভিযোগে করেছেন। সামান্য জিডি করতে গেলেও হয়রানি পোহাতে হয় এমন তথ্যও পাওয়া গেছে, সে কারণে পুরো ব্যবস্থাটি প্ল্যানমাফিক সাজানো হয়েছে। জিডির সব তথ্য সঠিকভাবে নজরদারি করা হচ্ছে। কেউ জিডি করলেই তার মতামত চাওয়া হচ্ছে। জিডির অগ্রগতির কথাও জানতে চাওয়া হচ্ছে।

রেঞ্জের অতিরিক্তি ডিআইজি মো. আসাদুজ্জামান বলেন, ঢাকা রেঞ্জের ৯৬টি থানায় মাসে আনুমানিক পাঁচ হাজারের মতো জিডি হয় বলে দেখা গেছে। এর মধ্যে অর্ধেক জিডি হয় হুমকি, জমি দখল ও নিখোঁজের। হুমকি, জমি দখল ও নিখোঁজের জিডি যাঁরা করেন তাঁদের কাছে প্রয়োজনীয় সকল তথ্য জেনেছে পুলিশ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!