নারায়ণগঞ্জরবিবার , ২৬ সেপ্টেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

“তালাক” ইসলাম ধর্মে অপছন্দনীয় বৈধ কাজ

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ২৬, ২০২১ ৯:০৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ: “তালাক”” ইসলাম ধর্মে অপছন্দনীয় বৈধ কাজ। কিন্তু এটা দিন দিন বেড়েই চলছে। যারা নিয়মিত জাতীয় দৈনিক পত্রিকা পড়েন তারা নিশ্চয় এর পরিমানের শতকরা হিসাব জানেন! আমি এর আয়োজন ঘিরে কিছু বিষয় দেখলাম, যেখানে ইসলাম ধর্মের কোন অস্তিত্ব পাওয়া যায়নি।

শুরু করি হলুদের অনুষ্ঠান থেকে যেখানে সন্ধ্যা থেকেই শুরু হয় উচ্চ আওয়াজে হিন্দি রিমিক্স গান বাজনা, যা চলে বিরতিহীনভাবে গভীর রাত পর্যন্ত। চারপাশের প্রায় ১০০ বাড়ির লোকের ঘুম হারাম। বয়স্ক অসুস্থদের পরিবারের বিরক্তির কারনে অন্তর থেকে বদ দোয়া। বিয়ে বাড়িতে চলে আধুনিকতার নামে উচ্চ এলকোহলযুক্ত পাগলা পানি সেবন; এটা না খেলে নাকি হলুদের অনুষ্ঠানই বিফল। বিয়ের একটা বড় বাজেট নাকি এখানেই ইনভেস্ট করতে হয়। ছেলেদের সাথে মেয়েদেরও এইগুলো খাওয়ার প্রতি খুব আগ্রহ দেখা যায়। আর ভয়ঙ্কর রকম আতশবাজিও চলে।
বিয়ের দিন সকালে আরেক আধুনিকতা উপস্থিতঃ বহু প্রকারের রং দিয়ে চলে রঙারঙ্গি। নাম নাকি তার “হলি খেলা”। এই রঙের ছোঁয়ায় চেহারার অবস্থা বেগতিক, যা উঠাতে ও চলনের প্রস্তুতিতে জুম্মার নামাজ শেষ। কনে তো সকাল-১১:০০ টায় পার্লারে যেয়ে সাজতে সাঁজতে বিকাল-৪:০০টা। হৈচৈ-লাফালাফি-চিৎকার-খাওয়ার ধূমধাম আয়োজনের এক ফাঁকে অল্প সময়ের জন্য আল্লাহর নামে বিয়ের কবুল বলানোর জন্য ভাড়া করা হুজুর উপস্থিত; একটু দোয়া করেই পকেটে চকচকা নোট নিয়ে মাওলানার প্রস্থান। শুরু হয়ে গেল আগের মত পরিবেশ। এভাবেই চলে বৌভাত ও ফিরানীর অনুষ্ঠান।
ব্যস্ততার অনুষ্ঠান শেষ হতেই এবার হানিমুনের পালা। হানিমুন শেষ করে সংসার জীবন শুরু; খুটমুট, ঝগড়াঝাঁটি, মতের অমিল, আগের প্রেমিক/প্রেমিকার সাথে গোপন চ্যাটিং………ফলাফল সংসারের অশান্তি। শান্তি প্রত্যাশায় আল্লাহর সাহায্য প্রাপ্তির জন্য নামাজ-তজবীহ-তেলোয়াত-বোরখা-হিজাব-দাঁড়ী-টুপি আবির্ভাব। শান্তি না হওয়ায় তালাকের সিদ্ধান্ত। ক্ষেত্র বিশেষ যৌতুকের মামলা। অবশেষে তালাক কার্যকর।

এই নামাজ-তজবীহ-তেলোয়াত-বোরখা-হিজাব-দাঁড়ী-টুপি কোন কিছুই কাজে আসলো না (অভিযোগ আল্লাহ্র প্রতি) !!!! আসবে কিভাবে?? হলুদের দিন সন্ধ্যা থেকে বিয়ের আনুষ্ঠানিকতার শেষ অবধি কোথায় আপনি আল্লাহর হুকুম মেনে বিয়েটা করিয়েছিলেন? প্রশ্ন থাকলো।
(আশু আশরাফুলের ফেসবুক থেকে নেওয়া।)

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!