নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৫ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

দুই ইটভাটাকে ৬ লাখ টাকা জরিমানা

Alokito Narayanganj24
ডিসেম্বর ৫, ২০১৯ ১:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলাধীন বন্দর এলাকায় অভিযান চালিয়ে অবৈধভাবে গড়ে ওঠা দুইটি ইটভাটাকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে ইটভাটা দুইটি গুঁড়িয়ে দিয়ে সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) বিকালে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালনা করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-এ-আলম। এ সময় আরও উপস্থিত ছিলেন- নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার, পরিদর্শক মইনুল হক ও আব্দুল গফুর প্রমুখ।

অভিযান প্রসঙ্গে নারায়ণগঞ্জ পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক মো. সাঈদ আনোয়ার জানান, পরিবেশ অধিদপ্তর ও জেলা প্রশাসনের অনুমোদন ছাড়াই উপজেলার দাসেরগাঁও ও লক্ষণখোলা এলাকায় ‘মা বাবার দোয়া ব্রিকস’ এবং ‘হোম ব্রিবস ম্যানুফ্যাকচারিং’ নামে ওই ইটভাটা দুইটি পরিচালিত হয়ে আসছিল। ইটভাটা দুইটি পরিচালনার আইনগত কোনো বৈধতা ছিল না। পাশাপাশি ইটভাটা দুইটির মধ্যে একটি সিটি করপোরেশন এলাকায় এবং অন্যটি প্রাথমিক বিদ্যালয়ের পাশে গড়ে উঠেছিল। যা ইটভাটা স্থাপন আইনেরও পরিপন্থি। ফলে বুধবার ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে ২০১৩ সালের ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে ভাটা দুইটিকে তিন লাখ করে মোট ছয় লাখ টাকা জরিমানা করে।

পরবর্তীকালে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সার্বিক সহায়তার লক্ষ্যে অংশ নেওয়া জেলা পুলিশ ও ফায়ার সার্ভিসের মাধ্যমে ওই ইটভাটা দুইটির তৈরি ও কাঁচা ইট ধ্বংস করে ভাটাগুলোকে বন্ধ করে দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!