নারায়ণগঞ্জমঙ্গলবার , ১১ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

দেবর-ভাবির দ্বন্দ্বে… জাতীয় পার্টিতে এখন ‘হ-য-ব-র-ল’

Alokito Narayanganj24
অক্টোবর ১১, ২০২২ ৭:১৯ অপরাহ্ণ
Link Copied!

মো. মনির হোসেনঃ  দেবর-ভাবির দ্বন্দ্বে জাতীয় পার্টি দুই ভাগ। এক গ্রুপে রওশন এরশাদ , অপর গ্রুপে জিএম কাদের, আর সে প্রভাব পড়ছে নারায়ণগঞ্জ জাতীয় পার্টিতেও। এমপি লিয়াকত হোসেন খোঁকা, আলমগীর হোসেন লোটন দেবরের এর সমর্থক। এমপি সেলিম ওসমান ভাবীর সমর্থক। আর এতে নতুন মাত্রা যোগ করেছে দলের মসিউর রহমান রাঙ্গাকে প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ থেকে অব্যাহতি। সব মিলে জাতীয় পার্টিতে এখন ‘হ-য-ব-র-ল’ অবস্থা বিরাজ করছে।

আগামী ২৬ নভেম্বর জাতীয় পার্টির কাউন্সিলের ডাক দিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদের পত্নী ও সংসদের বিরোধী দলীয় নেতা এবং দলটির পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ।

গত ৩১ আগস্ট বিরোধী দলীয় নেতার স্বাক্ষরে পাঠানো এক চিঠিতে এই তথ্য জানানো হয়। কাউন্সিল সফল করতে দলের মহাসচিব মুজিবুল হক চুন্নুসহ কো-চেয়ারম্যানদের যুগ্ম আহ্বায়ক করা হয়েছে। প্রস্তুতি কমিটির আহ্বায়ক হয়েছেন বিরোধী নেতা বেগম রওশন এরশাদ। এছাড়াও কমিটির যুগ্ম আহ্বায়ক করা হয় দলের কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, আবু হোসেন বাবলা, সালমা ইসলামকে।

আবার কমিটির সদস্যসচিব করা হয় বিরোধী নেতার রাজনৈতিক সচিব ও এরশাদ মুক্তি পরিষদের সাবেক সভাপতি গোলাম মসীহকে। দলটির চেয়ারম্যানের প্রেস সচিব দেলোয়ার জালালী স্বাক্ষরিত এই প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বেগম রওশন এরশাদের কাউন্সিল কমিটিতে যেসব কো-চেয়ারম্যানের নাম বলা হয়েছে, তারা এ বিষয়টি জানেন না বলেও প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়। কিন্তু তাদের কোনো নিজস্ব বক্তব্য কিংবা স্বাক্ষর নেই। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দলের প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ জাতীয় পার্টির যে আহ্বায়ক কমিটি ঘোষণা করেছেন, তা সম্পূর্ণ অবৈধ-অনৈতিক ও গঠনতন্ত্র পরিপন্থী। গঠনতন্ত্র অনুযায়ী, জাতীয় পার্টির আহ্বায়ক কমিটি গঠন ও কাউন্সিল ঘোষণার কোনো এখতিয়ার নেই পার্টির প্রধান পৃষ্ঠপোষকের। কাউন্সিলে গঠিত একটি বৈধ কমিটি ভেঙে দেওয়ার কোনো ক্ষমতা জাতীয় পার্টি চেয়ারম্যান ছাড়া আর কারও নেই। গঠনতন্ত্র অনুযায়ী শুধু জাতীয় পার্টি চেয়ারম্যান আহ্বায়ক কমিটি গঠন এবং জাতীয় কাউন্সিল আহ্বান করতে পারেন।

তবে সংশ্লিষ্টি একটি সূত্র জানায়, জাতীয় পার্টিকে নিয়ে আওয়ামীলীগ ও বিএনপি খেলায় মেতেছেন এখন দেখার বিষয় এ খেলায় কারা জয়ী হবেন? তবে একটি সূত্র জানায়, দেবর-ভাবির দ্বন্দ্ব এটা জাতীয় পার্টির একটি কৌশল, দেবর একদিকে কিছু নেতা কর্মী নিয়ে থাকবেন, আর ভাবী থাকবেন আরেক দিকে, কারন বলা তো যায় না কে কখন ক্ষমতায় চলে আসেন। তবে সচেতন মহল মনে করেন জাতীয় পার্টি সকালে এক কথা, বিকেলে আরেক কথা, সে অবস্থান থেকে ফিরে আসতে পারবেন তো?

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!