নারায়ণগঞ্জমঙ্গলবার , ১০ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

দেশের মানুষকে এখন চাকরির জন্য জাপান যেতে হবে না-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Alokito Narayanganj24
ডিসেম্বর ১০, ২০১৯ ১২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : আওয়ামী লীগের নেতাকর্মীদের সতর্ক এবং সজাগ থাকার জন্য আহ্বান জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, রাজাকার, আলবদর এবং তাদের দোসররা সুযোগ পেলেই ছোবল মারতে পারে। তাই চোখ-কান খোলা রাখুন, সতর্ক থাকুন; যাতে করে দেশের মধ্যে কোনো ধরনের অরাজকতা সৃষ্টি করতে না পারে তারা।

সোমবার (০৯ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার সরকারি সফর আলী কলেজের ছাত্র সংসদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শাহরিয়ার আলম বলেন, দেশের মানুষকে এখন চাকরির জন্য জাপান যেতে হবে না। জাপানিরা বাংলাদেশের বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল গড়ে তুলতে বিনিয়োগ শুরু করেছে। এসব প্রতিষ্ঠানে কাজ করতে নিজেদের যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। দেশে-বিদেশে দক্ষ কর্মকর্তা-কর্মচারীর চাহিদা রয়েছে। চাহিদা অনুযায়ী দক্ষ জনবলের অভাব।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, যোগ্য হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। জিপিএ-৫ পাওয়া যেন মূল উদ্দেশ্য না হয়। বাস্তবমুখী শিক্ষায় যুগের সঙ্গে তাল মিলিয়ে লেখাপড়া করতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পেছনে এমপি বাবুর (নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু) অবদান রয়েছে। কারণ বাবু আওয়ামী লীগের দুঃসময়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতৃত্ব দিয়েছিলেন।

কলেজের অধ্যক্ষ শাহিন সুলতানার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন আড়াইহাজার উপজেলা চেয়ারম্যান মুজাহেদুর রহমান হেলো সরকার।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!