নারায়ণগঞ্জশুক্রবার , ২ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

না’গঞ্জে বিএনপি চলছে খুঁড়িয়ে খুঁড়িয়ে আ’লীগ ভোগছে ইমেজ সংকটে!

Alokito Narayanganj24
অক্টোবর ২, ২০২০ ১:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধিঃতিনবার একটানা দেশ পরিচালনা করছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। একসময় নারায়ণগঞ্জে রাজনীতির মাঠে আওয়ামী লীগ-বিএনপি তুমুল প্রতিদ্বন্ধি দু’টি দল হলেও বর্তমান রাজনীতিতে বিএনপিকে আর আওয়ামীলীগের প্রতিদ্বন্ধি বা সমকক্ষ ভাবা দুস্কর হয়ে পড়েছে। বিএনপি এখন অস্তিত্ব টিকে থাকার লড়াই করছে। অপরদিকে একটানা ক্ষমতায় থাকার কারণে শাসকদল আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ায় দলটি এখন ইমেজ সংকটে ভুগছে।

সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জে ক্ষমতাসীনদলের জন প্রতিনিধিরা একটানা তৃতীয় ধাপে ক্ষমতার সাধ গ্রহন করছে। তবে জনপ্রতিনিধিরা নারায়ষগঞ্জের ব্যাপক উন্নয়নের মাধ্যমে দলের সম্মান বাড়ানোর পাশাপাশি তাদের জনপ্রিয়তার মাধ্যমে নারায়ণগঞ্জের মাটিতে দলীয় ভীত মজবুত করতে সক্ষম হয়েছেন। নারায়ণগঞ্জে ক্ষমতাসীনদলের জনপ্রতিনিধিরা গতিশীল নেতৃত্বে কাঙ্খিত উন্নয়ন সাধিত হচ্ছে। কিন্তু তাঁর সকল উন্নয়ন ও অর্জন ম্লান করে দিচ্ছে দলের অভ্যন্তরে ঘাপটি মেরে থাকা ‍লুটেরা চক্র। ক্ষমতার দম্ভে তারা ধরাকে সরা জ্ঞান করছে। দুর্নীতির মাধ্যমে রাতারাতি ধনকুবের বনে যাচ্ছেন। চাঁদাবাজি, মাস্তানী, টেন্ডারবাজি, ভূমিদস্যুতা, নিয়োগবাণিজ্য, মাদক ব্যবসা ইত্যাদি হেন কোন অপকর্ম নেই যা তারা করছে না। দলীয় ভাবে অনুসন্ধান চালালে দেখা যাবে,তৃণমুলেও একই অবস্থা বিরাজমান। অভিযুক্তদের অনুপ্রবেশকারি হিসেবে আখ্যা দিলেও বাস্তবতা ভিন্ন। দলের নাম বিক্রি করে অনেক নেতাই এখন আখের গোছাতে ব্যস্ত। প্রধানমন্ত্রীর দুর্নীতি বিরোধী অবস্থানকে সাধারণ জনগণ স্বাগত জানালেও নেতৃবৃন্দের এবং প্রশাসনের কিছু অসাধু কর্মচারি ও কর্মকর্তার লাগামহীন দুর্নীতি আওয়ামী লীগকে ইমেজ সংকটে ফেলে দিয়েছে। অপ্রিয় হলেও সত্য যে, নারায়ণগঞ্জের সাধারন মানুষের মনে আজ আওয়ামী লীগ বিরোধী মনোভাব গড়ে উঠছে। যদিও কেউ তা প্রকাশ করছে না। সর্বত্র এক ধরনের ভীতি কাজ করছে। এটা আওয়ামী লীগের মতো একটি গণতান্ত্রিক দলের জন্য সুখকর নয় বলেও রাজনৈতিক বিশ্লেষকদের অভিমত।

অপরদিকে বিএনপি চলছে খুড়িয়ে খুড়িয়ে। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেয়া এবং একাদশ জাতীয় নির্বাচনে ভরাডুবির কারণে দলটি এখন অস্তিত্ব সংকটে নিপতিত। এর মধ্যে জেলা বিএনপির কমিটি বিলুপ্তি ঘোষনা করায় ভবিষত্যে কেন্দ্রীয় কর্মসূচী পালন করার জন্য কোন নেতৃবৃন্দ থাকবে না বলেও সূত্রে প্রকাশ। তাছাড়া দলের চেয়ারপারসন খালেদা জিয়া দীর্ঘদিন কারাগারে বন্দী থাকাকালীণ সময়ে কেন্দ্রীয় কর্মসূচী বাস্তবায়নে সফলতার মুখ দেখতে পারেনি বিএনপি। নির্দিষ্ট গন্ডির মধ্যেই তাদের তর্জন গর্জন সীমাবদ্ধ। মাঝেমধ্যে সরকার পতনের আন্দোলনের কথা বললেও তা ফাঁকা বুলি বলেই জনগণ মনে করছে। তবে জেলা বিএনপির কমিটি বিলুপ্তিসহ ক্ষমতাসীনদের তোপের মুখে রাজপথে দাড়াতেই পাড়ছে জেলা বিএনপি। ফলে নারায়ণগঞ্জে বিএনপি ভোগছে নেতৃত্ব সংকটে।

তবে দেশের বিভিন্ন জেলায় ছাত্র রাজনীতির বিভিন্ন বদনাম থাকলেও এদিক দিয়ে নারায়ণগঞ্জের ছাত্র রাজনীতি মদেশব্যাপি আর্দশ হিসেবে কাজ করবে। টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকলেও ছাত্রলীগ কিংবা অন্যান্য দলের ছাত্র রাজনীতির ক্ষেত্রে বিতর্কিত কর্মকান্ড কিংবা দলের ভাবমূতি নষ্ট হবে এমন কোন কর্মকান্ড করতে দেখা যায়নি নারায়ণগঞ্জের ছাত্র রাজনীতির নেতৃত্বদানকারীদের মধ্য থেকে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!