নারায়ণগঞ্জবুধবার , ১৬ অক্টোবর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

না‘গঞ্জে রেলওয়ের জমি অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু

Alokito Narayanganj24
অক্টোবর ১৬, ২০১৯ ৫:৩১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:ঢাকা-নারায়নগঞ্জ রেললাইনের দুইপাশসহ রেলওয়ের জমি দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জমি পুনরুদ্ধার কার্যক্রম শুরু করেছে কর্তৃপক্ষ।

এরই ধারাবাহিকতায়  বুধবার (১৬ অক্টোবর) বেলা ১১ টা থেকে দুপুর তিনটা পর্যন্ত প্রায় দেড় শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। শহরের এক নং রেল গেট থেকে এই উচ্ছেদ অভিযান শুরু হয়ে কালিরবাজার মাউরা হোটেলের সামনের অংশ পর্যন্ত চলে। এতে প্রায় ৩ একর জমি অবৈধ দখল থেকে মুক্ত করা হয়েছে বলে জানিয়েছে রেলওয়ে।

রেলওয়ের জমিতে কোন অবৈধ স্থাপনা থাকবে না জানিয়ে বাংলাদেশ রেলওয়ের ডিভিশনাল (ঢাকা) এস্টেট অফিসার নজরুল ইসলাম বলেন, আগামী কাল নগরীর ২ নং রেল গেইট এলাকা থেকে উকিলপাড়া পর্যন্ত উচ্ছেদ করা হবে। তবে, কাগজ পত্র যাচাই-বাছাই করা হবে। শুধু মাত্র অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে।

রেলওয়ের উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে বিপুল সংখ্যক রেলওয়ে পুলিশ ও থানা পুলিশের উপস্থিতি দেখা যায়।

প্রসঙ্গত, ১১ ও ১২ অক্টোবর শহরের উকিলপাড়া রেলওয়ে থান কাপড়ের মার্কেটের সামনে উচ্ছেদের আগাম বার্তা দিয়ে মাইকিং করে রেলওয়ে কর্তৃপক্ষ। বলা হয়, ১৪ ও ১৫ অক্টোবরের মধ্যে রেলওয়ের জায়গায় গড়ে উঠা থান কাপড়ের মার্কেটসহ সকল অবৈধ স্থাপনা নিজ দায়িত্বে সরিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়েছিলো।

এর আগে ঢাকা-নারায়ণগঞ্জ রেললাইন ডাবল লেন করা এবং এর আশেপাশের জায়গা আধুনিকায়নের জন্য গত জুলাই মাসের ২৯ তারিখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সহায়তায় উচ্ছেদ অভিযান চালায় বাংলাদেশ রেলওয়ে।

সে সময় চাষাঢ়ায় উচ্ছেদ অভিযান চলাকালে জাতীয় পার্টির নেতা জয়নালের মালিকানাধীন আল-জয়নাল ট্রেড সেন্টারের পশ্চিম দিকের ১০ ফুট দেয়াল ভেকু দিয়ে ভেঙে ফেলা হয়।

অন্যদিকে সরকারি মহিলা কলেজের পূর্ব দিকে গড়ে উঠা বাগানবাড়ী রেস্টুরেন্ট; একটি অস্থায়ী মাদ্রাসাসহ অসংখ্য দোকান গুড়িয়ে দেয়া হয়। তখন ঢাকা বিভাগীয় রেলওয়ের ভূমি বিষয়ক কর্মকর্তা নজরুল ইসলাম সাংবাদিকদের বলেন, চাষাঢ়া থেকে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় রেলওয়ে স্টেশনের অভিমুখে চলবে এই উচ্ছেদ কার্যক্রম।

 

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!