নারায়ণগঞ্জবুধবার , ১৬ জানুয়ারি ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

না’গঞ্জে শনিবার পৌনে ৩ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস

Alokito Narayanganj24
জানুয়ারি ১৬, ২০১৯ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : সিভিল সার্জন ডাঃ মোঃ এহসানুল হক বলেছেন, ভিটামিন এ এর অভাবজনিত অপুষ্টি ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষ্যে আগামী শনিবার ১৯ জানুয়ারি নারায়ণগঞ্জে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। ৬-১১ মাস বয়সী প্রতিটি শিশুকে (১ লাখ আইইউ ) নীল রংঙের ভিটামিন ও ১২ -৫৯ মাস বয়সী প্রত্যেক শিশুকে (২ লাখ আইইউ) লাল রংঙের ভিটামিন খাওয়ানোর জন্য অভিবাবকদের প্রতি আহবান জানান এবং দেশে রাতকানা রোগী ১% পাওয়া কঠিন।

এর সফলতা এ প্লাস ক্যাম্পেইন। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) উপলক্ষে সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালায় সভাপতির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। বুধবার (১৬ জানুয়ারি) বিকাল ৩ টায় সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের জন্য ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়। তথ্য উপস্থাপন করেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আফরোজা আক্তার পলি।

এ সময় উপস্থিত ছিলেন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোঃ আমিনুল হক, জেলা ইপিআই সুপারিনটেনডেন্ট মোঃ লুৎফর রহমান, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক স্বপন দেবনাথ, সিসিটি আনোয়ার হোসেন, ষ্টোর কিপার শওকত জামান প্রমুখ।

সিভিল সার্জন অফিস সুত্রে জানা যায়, সিটি কর্পোরেশন এলাকা বাদে জেলার ৫টি উপজেলায় ৬-১১ মাস বয়সী ৩৬০৭৯ জন শিশুকে নীল ক্যাপসুল, ১২-৫৯ মাস বয়সী ২৭৪৩৫৪ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ জন্য জেলায় স্থায়ী ও অস্থায়ী ১০৫৬টি কেন্দ্র, ভ্রাম্যমান কেন্দ্র ১৫টি সহ ১০৭১ টি কেন্দ্রে ২১৪২ জন মাঠ কর্মী টিকা খাওয়ানো হবে। প্রচার প্রচারনার জন্য মাইকিং ও শুক্রবার মসজিদে মসজিদে খুতবার আগে ইমামদের মাধ্যমে প্রচার করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!