নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ১৮ জুন ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নাবালিকার দাফনে ফতুল্লায় করোনায় মৃতদের দাফন গ্রুপ “নবযোদ্ধা”

Alokito Narayanganj24
জুন ১৮, ২০২০ ৯:০৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:ফতুল্লায় করোনায় মৃত্যদের দাফন গ্রুপ “নবযোদ্ধা”র ৭ম লাশের দাফন কাজ সম্পন্ন করলো। আজ (১৮ জুন) সকাল পৌনে ১১ টায়  মোসাঃ সপ্না আক্তার (১৫) মৃত্যুবরণ করলে, মৃত ব্যক্তির লাশ গোসল ও দাফনে কাউকে পাওয়া না গেলে ফতুল্লায় করোনায় মৃতদের দাফন গ্রুপ “নবযোদ্ধা” স্বেচ্ছায় লাশের দাফন কাজে অংশগ্রহণ করেন। মৃতের পরিবার স্বেচ্ছায় দাফনকাজ করার জন্য স্বেচ্ছাসেবী কমিটির কাছে ফোন দিলে তারা যেয়ে দাফনের প্রয়োজনীয় কাজ সম্পন্ন করেন।

নিহত মোসাঃ সপ্না আক্তার দাপা ইদ্রাকপুর  জোড়পুল এলাকায় জসিম উদ্দিনের বাড়িতে ভাড়া থাকতেন, তার গ্রামের বাড়ি মুন্সিগঞ্জ।

নিহতের বাবা আঃ মোতালেব হাওলাদার জানান, তার মেয়ে দীর্ঘদিন টিবি রোগে ভুগছিলেন এবং গত ২দিন যাবত শ্বাসকষ্টে ভুগছিলেন। আজ সকালে সে মারা গেলে আমি সাংবাদিক নজরুল ইসলাম সুজনের শরণাপন্ন হলে সে আমাকে ফতুল্লায় দাফনে স্বেচ্ছাসেবী কমিটির সাথে ফোনে কথা বলিয়ে দেন এবং তারা এসে দাফনের সকল কাজ সুন্দরভাবে সম্পন্ন করে দেন। তিনি আরও বলেন আজ যদি “নবযোদ্ধা” টীম না আসতো তবে সমস্তকাজ আমার একার পক্ষে শেষ করা কষ্টকর ছিল। আল্লাহ্‌ তাঁদের হেফাজত করুক।

নবযোদ্ধার টীম লিডার ও ফতুল্লা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন বলেন, আমাদের টীম মৃত ব্যক্তিদের সাহায্যে যথা সম্ভব চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রতিটি দাফনে টীমের সদস্যদের সাথে আমার কথা হয়। তারা আমাকে অবগত করেই প্রতিটি দাফনে অংশগ্রহণ করে। ফতুল্লা ইউ পি এলাকার সকলের অবগতির জন্য বলছি, কোন এলাকায় দাফন কাজ করার জন্য লোক পাওয়া না গেলে আমার সাথে অথবা আমাদের দেওয়া নাম্বারে যোগাযোগ করুন।

৭ম দাফনের বিষয়ে নবযোদ্ধার স্বেচ্ছাসেবী মোঃ এ এইচ আশু বলেন, নিহতের বাবা আমাদের টীমকে ফোন দিলে আমরা মহিলা স্বেচ্ছাসেবী নিয়ে মৃতের বাসায় যাই। গোসল ও কাফনের কাজ সম্পন্ন করি। তারপর জানাজার জন্য লাশ রেলস্টেশন প্লাটফর্ম মসজিদে নিয়ে আসি। যোহরের নামাযের পর জানাজা দিয়ে দাফনের জন্য লাশ দাপা কেন্দ্রীয় কবরস্থানে নিয়ে কবরস্থ করি।

নবযোদ্ধার আরেক সেচ্ছাসেবী ডাঃ মাসুম হোসেন করোনার মহামারী থেকে মুক্তির জন্য সকলের কাছে দোয়া চান।

যোগাযোগের নাম্বারঃ ০১৯১১ ৪০৪০২০, ০১৮১২ ১৫৩১১১, ০১৮৩১ ৫৪৫৩৫৫, ০১৮৩৫ ৮৬৪৭৩৬।

উক্ত দাফন কাজে অংশগ্রহণ করেন; সেচ্ছাসেবী পারুল আক্তার, নার্গিস আক্তার, মোঃ আনোয়ার হোসেন, ফরহাদ হোসেন, ডাঃ মাসুম হোসেন, মোঃ এ এইচ আশু।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!