নারায়ণগঞ্জশনিবার , ২৭ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে কবিয়াল সাহিত্য উৎসব-২০১৮ অনুষ্ঠিত

alokitonarayanganj
অক্টোবর ২৭, ২০১৮ ৯:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ ২৪ ডট নেট : সৃষ্টি, সুন্দর ও কল্যাণে… এই শ্লোগানকে ধারন করে ২৬ অক্টোবর শুক্রবার কবিয়াল ফাউন্ডেশন এর আয়োজনে কবিয়াল সাহিত্য উৎসব-২০১৮ অনুষ্ঠিত হলো। নারায়ণগঞ্জে বিশাল এ মিলন মেলা দেশ বরণ্য কবি সাহিত্যিক সামাজিক ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ ও সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে।

কবিয়াল ফাউন্ডেশনের সভাপতি ও কবিয়াল সাহিত্য উৎসবের আহবায়ক কবি বাপ্পি সাহা সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন দেশ বরন্য কবি নির্মলেন্দু গুণ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, শিশু সাহিত্যিক রফিকুল হক দাদুভাই।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত থেকে আগত কবি, কথাসাহিত্যিক ও বিশ্বপর্যটক অমরেন্দ্র চক্রবর্তী, কবি মিজান মিলকী, কবি ও সাংবাদিক ইউসুফ আলী এটম, ফতুল্লা রিপোর্টার্স ক্লাবের সভাপতি রনজিৎ মোদক, কামরুল ইসলাম, বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ এর সাধারন সম্পাদক কবি আসাদ কাজল, জাতীয় নিঃস্বার্থ মানবাধিকার সোসাইটি (JNMS) এর চেয়ারম্যান হাজী মোঃ জাকির হোসেন শেখ, কবি সংসদ বাংলাদেশ এর সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম কনক সহ প্রমুখ। অনুষ্ঠানে প্রবন্ধ পাঠ করেন কবি গবেষক মোস্তাক আহমেদ।

সকাল পর্বে ছিলো শিশু কিশোরদের চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা ও সনদ প্রদান, দুপুরে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। বিকেল পর্বে ৩টায় অনুষ্ঠান উদ্বোধন করেন কবি নির্মলেন্দু গুণ, অতিথি বরন সম্মাননা স্মারক, কবিয়াল উৎসব সংখ্যার মোড়ক উন্মোচন, আলোচনা, কবিতাপাঠ, আবৃত্তি ও চিত্রাংকন বিজয়ীদের পুরষ্কার, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই বছর কবিয়াল সাহিত্য পুরষ্কার-২০১৮ পেয়েছেন কবি নির্মলেন্দু গুণ ক্রেস্ট ও নগদ অর্থ।

এই বছর কবিয়াল ফাউন্ডেশন থেকে সাহিত্যে সম্মাননা পেলেন কবি জালাল উদ্দিন নলুয়া, শহিদুজ্জামান ফিরোজ, কবি ইয়াদী মাহমুদ, কবি লুৎফর রহমান সরদার, সংগীত শিল্পী এস এ শামীম, কবি মোঃ আলাল, তোফাজ্জল হোসেন, সুকুমার মল্লিক রতন দাদু, কবি আবুল কালাম আজাদ, আবৃত্তি শিল্পী আয়েশা আক্তার সীমা, সংগীত শিল্পী আসমা দেবযানী, কবি মহাম্মদ শুভ আমিন শুভ, মামুনুর রশিদ সুমন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, কবিয়াল সাহিত্য উৎসবের সদস্য সচিব মাসুদ রানা লাল, যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম আরজু। অনুষ্ঠানে সঞ্চালনা করেন মাসুদ রানা,ও রোকসানা সামিয়া,

সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোহাম্মদ আল মনির, ফরিদুর মাইয়ান, আহমেদ রউফ, খাদিজা আক্তার পাখি, কাজল আক্তার, অপু ভূইয়া, ইকবাল হোসেন রোমেছ, রিয়া খান, মঞ্জুরুল ইসলাম, গিয়াস উদ্দিন খন্দকার, পিয়ারী বেগম, এম ডি সোহেল, নীরব রায়হান, আলিফ আহমাদ, এম আর সেলিম সহ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!