নারায়ণগঞ্জশুক্রবার , ৫ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জে নেই ফুট ওভারব্রিজ,পথচারীদের দূর্ভোগ

Alokito Narayanganj24
নভেম্বর ৫, ২০২১ ৯:৩৭ অপরাহ্ণ
Link Copied!

মো. মনির হোসেন: নারায়ণগঞ্জে সড়ক পারাপারে দূর্ভোগ, নেই কোন ফুট ওভারব্রিজ, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় ফুট ওভারব্রিজ আছে, অথচ নারায়ণগঞ্জে একটি ফুট ওভারব্রিজ ও নেই, প্রাচের ডান্ডি খ্যাত এই নারায়ণগঞ্জ একটি জনবহুল এলাকা, যেখানে বিসিক শিল্প নগরী, আদমজী ইপিজেড, জেলা ও দায়রা জজ আদালত, নির্বাচন অফিস, অনেক রকম ব্যবসার কেন্দ্রবিন্দু।

তবে শহরের ব্যস্ততম এলাকাগুলির মধ্যে চাষাড়া, ও নতুন কোর্ট এলাকা সবচেয়ে বেশি মানুষের সমাগম ঘটে, ‘বিশেষ করে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ কোর্টে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকা থেকে মানুষ আসে মামলা সংক্রান্ত কাজে, রাস্তা পারাপারে তাদের পরতে হয় ভোগান্তিতে, অনেক সময় দূর্ঘটনার কবলেও পরতে হয় তাদের, এটি প্রতিদিনের ঘটনা’ তাই ফুট ওভারব্রিজ নির্মাণের জোর দাবি জানিয়েছেন নগরবাসী।।

রূপগঞ্জ থেকে মামলা সংক্রান্ত কাজে আসা আইনজীবী সহকারি জামান জানান, নারায়ণগঞ্জ শহরে দুইজন প্রভাবশালী এমপি, শামীম ওসমান, সেলিম ওসমান এবং একজন সফল সিটি কর্পোরেশনের চেয়ারম্যান সেলিনা হায়াত আইভি থাকা সত্ত্বেও একটি ফুট ওভারব্রিজ নির্মান করতে পারেননি তারা। বিশেষ করে চাষাড়া ও নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ কোর্ট এলাকায় দূর্ঘটনা এড়াতে জরুরী ভিত্তিতে ফুট ওভারব্রিজ প্রয়োজন।

বিভিন্ন এলাকা ঘুরে পথচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেক অত্যাবশ্যক জায়গায়ও ফুট ওভারব্রিজ নেই। যেমন- ভিক্টোরিয়া হাসপাতাল, খানপুর হাসপাতাল, ২নং রেল গেট বাসস্ট্যান্ড, কালির বাজার চৌধুরী বাড়ী এলাকাসহ আরো বেশ কিছু এলাকায় পথচারীরা ঝুঁকি নিয়ে রাস্তা পারাপার হচ্ছে। তাদের দাবি, ফুট ওভারব্রিজ নির্মাণের।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ কোর্টে এলাকা একটি ব্যস্ততম সড়ক। প্রতিদিন শত শত যানবাহন চলাচল করে। এখানে একটি ফুট ওভারব্রিজের প্রয়োজনীয়তা মনে করেন স্থানীয় বাসিন্দা রফিকুল ইসলাম। চানমারি মোড়েই তার ব্যবসায়িক দোকান। তিনি জানান, করোনাভাইরাসের আগে গত বছরের শেষ দিকে রাস্তা পার হতে গিয়ে তার একবন্ধুর মা বাসচাপায় নিহত হন। এ রকম দুর্ঘটনা প্রায়ই ঘটে। এখানে একটি রাস্তা পারাপারের ব্রিজ খুবই প্রয়োজন।

ঠিক একই রকম অভিযোগ করেন ফতল্লার বাসিন্দা রাসু মন্ডল। তিনি জানান, দীর্ঘদিন ধরেই তারা এই জায়গাতে একটি ফুট ওভারব্রিজের দাবি জানিয়ে আসছেন; কিন্তু অদৃশ্য কারণে সেই দাবি পূরণ হয়নি।

নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ কোর্টে যাবেন এমন এক বৃদ্ধকে রাস্তা পার করে দিচ্ছেলেন এক ট্রাফিক পুলিশ তিনি বলেন, এই সড়কটি রাস্তা পারাপারের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। অনেক বয়স্ক পথচারী একা রাস্তা পার হতে পারেন না, তখন তাদের আমরা সহযোগিতা করি। এই এলাকায় ফুট ওভারব্রিজের প্রয়োজনীয়তা তিনিও অনুভব করেন বলে জানান।

পাশাপাশি পথচারীদের ফুট ওভারব্রিজ ব্যবহারে সচেতনতা বৃদ্ধিতে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলার দায়িত্বে থাকা কর্তা ব্যক্তিদের জোরালো পদক্ষেপ নিতে হবে।

তবে নগরবাসীর দাবি, নারায়ণগঞ্জের দূর্ঘটনা প্রবন সড়ক গুলো নিরাপদ রাখার ব্যাপারে কোন পদক্ষেপ বা কার্যকর সুব্যবস্থার উদ্যোগ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের। মানুষের সড়ক পারাপার নিয়ে চিন্তা নেই জনপ্রতিনিদের এমন অভিযোগ ভুক্তভোগীদের। ফলে সড়ক দূর্ঘটনায় হতাহতের সংখ্যা দিন দিন বেড়ে মানুষের জীবনকে ঝুঁকিপূর্ণ করে তোলা হচ্ছে। ফুটওভার ব্রীজ নির্মাণ করে এবং জেব্রা ক্রসিংগুলোকে দৃশ্যমান করে দ্রুত এই সমস্যার সমাধান করারও দাবী জানান তারা।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!