নারায়ণগঞ্জসোমবার , ৪ নভেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নারায়ণগঞ্জ যুব প্রশিক্ষণ নিটাকে ৫০ হাজার টাকা জরিমানা

Alokito Narayanganj24
নভেম্বর ৪, ২০১৯ ৫:৩৬ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:অবৈধ ভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কোচিং বাণিজ্যের অভিযোগে নারায়ণগঞ্জ যুব প্রশিক্ষণ নিটাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাহিদা বারিক এ জরিমানা করেন। এ সময় ফতুল্লা মডেল থানা পুলিশ অভিযানে অংশ নেন। সোমবার  দুপুরের দিকে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া কলেজ রোড এলাকায় অবস্থিত ওই প্রতিষ্ঠানটিতে নাহিদা বারিকের নেতৃত্বে অভিযান চালানো হয়। এতে অবৈধ ভাবে বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তির কোচিং বাণিজ্য এবং অবৈধ ভাবে ল্যাব তৈরি করে সেখানে ওষুধ সংরক্ষণসহ নানা অভিযোগে ওই জরিমানা করা হয়।

জানা যায়, অহিদুল হক ভূইয়ার মালিকানাধিন জাতীয় যুব প্রশিক্ষ (নিটা)’র চাষাড়া শাখায় অনুমোদন না থাকলেও বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজে ভর্তির জন্য কোচিং বাণিজ্যসহ নানা ধরণের অভিযোগ আসে উপজেলা প্রশাসনের কাছে। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলার নির্বাহী অফিসার নাহিদা বারিক প্রতিষ্ঠানটিতে অভিযান চালান।

সূত্র আরও জানায়, অভিযানকালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে উঠে আসা অভিযোগের সত্যতা নিশ্চিত হন উপজেলা নির্বাহী অফিসার। পাশাপাশি প্রতিষ্ঠানটিতে ওষুধ সংরক্ষণ করা ছিলো। এর সাথে আরও কিছু অনিয়মের কারণে ভ্রামাম্যমান আদালত বসিয়ে বিচাকার্য পরিচালনা করা হয়। এসময় প্রতিষ্ঠানটির মালিককে ওইসব অনিয়মের জন্য ৫০ হাজার টাকা জরিমানা করেন। নাহিদা বারিক জানান, নিটা হচ্ছে একটি যুব প্রশিক্ষণ কেন্দ্র। বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কোচিংয়ের কোনো অনুমোদন নেই তাদের। তারপরও তারা অবৈধ ভাবে এ কোচিং করাচ্ছিলেন। এছাড়াও অনুমোদনহীন এখানে ল্যাব তৈরি করে ওষুধ সংরক্ষণ করা হয়েছিলো। যা পুরোপুরি অবৈধ। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!