নারায়ণগঞ্জসোমবার , ১৩ জুন ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

নৌ ও রেলপথের উন্নয়নে কাজ করছে সরকার: রেলমন্ত্রী

Alokito Narayanganj24
জুন ১৩, ২০২২ ৬:০০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ: রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বিগত সরকারের ভ্রান্তনীতির কারণে আমাদের রেল ও নৌ-পরিবহন ব্যবস্থা দুর্বল হয়ে পড়েছিল। এ দুটি যোগাযোগ ব্যবস্থাকে বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে।

সোমবার (১৩ জুন) বেলা সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ রেলস্টেশন পরিদর্শন শেষে তিনি তিনি এসব কথা বলেন।

মো. নূরুল ইসলাম সুজন বলেন, নারায়ণগঞ্জ গুরুত্বপূর্ণ একটি জায়গা। এটা বাংলাদেশের অন্যতম নদী বন্দর ও একই সঙ্গে ব্যবসায়িক জোন। ইতোমধ্যে সরকার একটি সমন্বিত যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার জন্য উদ্যোগ গ্রহণ করছে। সেক্ষেত্রে ঢাকা-নারায়ণগঞ্জে মিটার গেজ থেকে ডুয়েলগেজে রেল লাইন হচ্ছে। এ ডুয়েল গেজ প্রকল্প চলমান রয়েছে।

তিনি আরও বলেন, নৌ-পরিবহনের নারায়ণগঞ্জ কেন্দ্রিক অনেকগুলো প্রকল্প চলমান রয়েছে। সড়ক জনপথেরও অনেক প্রকল্প রয়েছে। সিটি করপোরেশনের অনেকগুলো প্রকল্প রয়েছে। এ উন্নয়ন প্রকল্পগুলো সমন্বিতভাবে যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে পারে।

এসময় নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, ঢাকা-নারায়ণগঞ্জ ডুয়েলগেজ লাইন নির্মাণ প্রকল্পের পরিচালক প্রকৌশলী মোহাম্মদ সেলিম রওফ, জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিন, বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দরেরর পরিচালক মাসুদ কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!