নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৮ এপ্রিল ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

পদ্মা সেতুতে বাইক চলবে বৃহস্পতিবার থেকে

Alokito Narayanganj24
এপ্রিল ১৮, ২০২৩ ৩:২১ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ :বাইক চলাচলের জন্য খুলে দেয়া হচ্ছে পদ্মা সেতু। বৃহস্পতিবার থেকে বাইকে করে পাড়ি দেয়া যাবে দেশের দীর্ঘতম এই সেতু।

ঈদ সামনে রেখে প্রধানমন্ত্রীর নির্দেশে বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলার অনুমতি দেয়া হয়েছে বলে সাংবাদিকদের জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি জানান, পদ্মা সেতুতে চলাচলের জন্য বাইক চালকদের মানতে হবে নিয়ম। সেতুর বাম পাশের সার্ভিস লেন দিয়ে চালাতে হবে মোটরসাইকেল। গতি সীমা কোনোভাবেই ঘন্টায় ৬০ কিলোমিটারের বেশি ওঠানো যাবে না।

গত বছরের ২৬ জুন যান চলাচলের জন্য খুলে দেয়া হয় বহু আকাঙ্ক্ষিত পদ্মা সেতু। কিন্তু এর ২৪ ঘন্টার মধ্যেই সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ করা হয়।

যান চলাচল শুরুর দিনই বাইক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনা হবে। হাজার হাজার বাইকের চাপে সেতুতে যান চলাচল নিয়ন্ত্রণ অসম্ভব হয়ে ওঠে।

এই অবস্থার মধ্যে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে যোগাযোগর একমাত্র ও প্রধান এই সেতুতে বাইক চালানো নিষিদ্ধ করা হয়।

এরপর বাইকারদের বিভিন্ন গ্রুপে ও ব্যক্তি পর্যায়ে পদ্মা সেতু মোটরসাইকেলের জন্য উন্মুক্ত করে দেয়ার দাবি জানিয়ে আসছিলেন অসংখ্য মানুষ। উচ্চ আদালতে রিট পর্যন্ত করা হয়েছিল।

এবারের ঈদে পদ্মা সেতুর নীচ দিয়ে ফেরিতে করে বাইক পারাপারের ব্যবস্থা করা হয়। মঙ্গলবার ভোর থেকে শিমুলিয়া-মঙ্গলমাঝি নৌ রুটে ফেরিতে করে মোটরসাইকেল পার করা হচ্ছে।

এই অবস্থার মধ্যেই প্রধানমন্ত্রীর নির্দেশে বাইক চলাচলের জন্য পদ্মা সেতু উন্মুক্ত করে দেয়ার ঘোষণা এলো।  

গণভবনে ওবায়দুল কাদের কাদের বলেন, পরীক্ষামূলক ভাবে এই নির্দেশ দেয়া হয়েছে। কোনোভাবেই সার্ভিস লেনের বাইরে মূল সেতুতে মোটরসাইকেল আসতে পারবে না। নির্ধারিত হারে টোল দিতে হবে।

আর এসব নিয়মের ব্যত্যয় ঘটলেই পদ্মা সেতুতে বাইক চলাচলের সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলেও সতর্ক করে দেন সেতুমন্ত্রী।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!