নারায়ণগঞ্জশুক্রবার , ২৬ ফেব্রুয়ারি ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

পাগলীর সন্তানের পাশে দাঁড়ালেন ইউএনও নাহিদা বারিক

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ২৬, ২০২১ ৭:১৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ সিদ্ধিরগঞ্জে ফুটফুটে একটি কন্যাসন্তান প্রসব করেছেন শাবনূর নামের এক পাগলি। ওই সন্তানকে হাসপাতালে নিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

ওই সন্তানের দায়িত্ব নিতে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাত ৮টায় ইউএনও ছুটে আসেন সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার মেথর পট্টিতে। এরপর সন্তানসহ ওই নারীকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন।এ বিষয়ে ইউএনও নাহিদা বারিক বলেন, ‘এখানে শিশুটির নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়েছে। এজন্য শিশুটির সার্বিক নিরাপত্তা ও সুস্থতার জন্য হাসপাতালে নেয়া হবে।’

এর আগে সকাল ৯টায় উপজেলার শিমরাইল মোড়ের একটি বাস কাউন্টারের সামনে সন্তান প্রসব করেন ওই পাগলি। তবে সন্তানটির বাবা কে তা জানা যায়নি। সন্তান প্রসবের পর ওই প্রসূতি ও তার সন্তান বাস কাউন্টারের সামনের এক চকলেট বিক্রেতা নাসিমার তত্ত্বাবধানে থাকেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রসব বেদনা ওঠার পর পাগলি নিজেই তার সন্তান প্রসব করেন। খবর পেয়ে চকলেট বিক্রেতা নাসিমা তাদের উপজেলার মেথর পট্টিতে নিয়ে গোসল করান।

নাসিমা জানান, দেড় মাস আগে শিমরাইল মোড়ের কয়েকজন দোকানদার মিলে ওই পাগলিকে আলট্রাসনোগ্রাম করিয়েছিলেন। তারপর আর ডাক্তার দেখানো হয়নি।

তিনি আরও জানান, দুই বছর ধরে ওই পাগলি শিমরাইল মোড়ে ঘোরাঘুরি করেন। আশপাশের দোকান থেকে খাবার খেয়ে জীবনধারণ করেন।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক ওই নারী ও তার সন্তানকে তত্ত্বাবধানে রাখা নাসিমাকে অর্থ সহায়তা প্রদান করেন।

এদিকে শিশুটির লালন-পালনের দায়িত্ব নেয়ার জন্য মানবাধিকার কর্মী সোনিয়া দেওয়ান প্রীতি বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত শিমরাইল মোড়ের মেথর পট্টিতে অবস্থান করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মো. ইমতিয়াজ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাব সভাপতি হোসেন চিশতী সিপলু, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক এম এ শাহীন, সদস্য এম এইচ সৈকত ও রাশেদুল ইসলাম রাজু।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!