নারায়ণগঞ্জসোমবার , ৩০ মার্চ ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ফতুল্লার বিসিকে দুটি নিটিং ও বন্দরে তুলার কারখানায় আগুন

Alokito Narayanganj24
মার্চ ৩০, ২০২০ ১২:১২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে পৃথকভাবে নিটিং ও তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৯ মার্চ) বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরীতে দুই নিটিং কারখানায় এবং দুপুরে বন্দর উপজেলায় দুটি তুলার কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, বিকেলে ফতুল্লার বিসিক শিল্পনগরী এক নম্বর গলির ফায়ার স্টেশন সংলগ্ন তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিং ও পাশ্ববর্তী পাঁচতলা ভবনের পাঁচতলায় অবস্থিত এমডিএন নিটিং কারখানায় আগুন লাগে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করছে ফায়ার সার্ভিস। আগুন লাগার খবর পেয়ে বিসিক ও মন্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের চারটি ইউনিট প্রায় ঘণ্টা খানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

অন্যদিকে দুপুরে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ডের বন্দরের উত্তর লক্ষ্মণখোলা এলাকায় দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। খবর পেয়ে বন্দর ও সোনারগাঁ ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ মণ্ডলপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, বিকেলে বিসিকের ফায়ার সার্ভিস সংলগ্ন একটি পাঁচতলা ভবনের অবস্থিত এমডিএন নিটিং কারখানায় প্রথমে আগুন লাগে। ওই কারখানার গ্লাস ভেঙে উড়ন্ত ডাস্ট এসে পার্শ্ববর্তী তিনতলা ভবনের দ্বিতীয় তলায় অবস্থিত জিএস নিটিংয়েও আগুন লেগে যায়। খবর পেয়ে বিসিক সার্ভিসের দুটি এবং মণ্ডলপাড়ার দুটি মোট চারটি ইউনিট পৌনে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে।তিনি আরও বলেন, দুপুরে বন্দর উপজেলার উত্তর লক্ষ্মণখোলা এলাকার দুটি তুলার কারখানায় আগুন লাগে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। খবর সোনারগাঁয়ের একটি এবং বন্দরের দুটি মোট তিনটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্রিকাণ্ডে কী পরিমাণ ক্ষতি হয়েছে তা এখনও সঠিকভাবে বলা যাচ্ছে না।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!