নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২৭ অক্টোবর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

ফতুল্লা ইউপিতে দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

Alokito Narayanganj24
অক্টোবর ২৭, ২০২২ ৩:১২ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ আশু: স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (SEIP) এর উদ্যোগে ও অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের অধীনে সামাজিক প্রচার কর্মসূচি হিসেবে কমিউনিটি পর্যায় দক্ষতা উন্নয়ন বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকালে ফতুল্লা ইউনিয়ন পরিষদের সভাকক্ষে অত্র ইউনিয়নের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপনের সভাপতিত্বে সেইপ’র সোস্যাল মার্কেটিং ফিল্ড অফিসার মো. সাইফুল করিমের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য অফিসের ডাঃ সাজিয়া সিদ্দিকা।কর্মশালায় জনপ্রতিনিধি, সাংবাদিক, ইমাম, যুব প্রতিনিধি, উদ্যোক্তা ও শিক্ষকসহ ইউনিয়নের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারিগণ অংশগ্রহণ করেন।

২০১৪ সাল থেকে বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগ (SEIP) বাস্তবায়ন করছে। অনুষ্ঠানে সেইপ সম্পর্কে ধারনা দিতে যেয়ে বক্তারা বলেন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষে কাজ করছে সেইপ। এ প্রকল্পের মাধ্যমে ২০২৪ সালের মধ্যে বিভিন্ন সেক্টরে আট লক্ষ চল্লিশ হাজার দক্ষ জনশক্তি গড়ে তোলা হবে। ইতিমধ্যে সফলভাবে প্রশিক্ষণের সম্পন্নকারীদের কমপক্ষে ৬০ শতাংশ কর্মসংস্থানের সুযোগ করে দেওয়া হয়েছে এবং শ্রম বাজারের চাহিদার আলোকে বেসরকারি পর্যায়ে ১৩টি ইন্ড্রাস্ট্রি অ্যাসোসিয়েশন, সরকারি পর্যায়ে প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে, শিক্ষা মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন কারিগরি প্রশিক্ষণ প্রতিষ্ঠান, পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ, ব্র্যাক ইউনিভার্সিটি, ইষ্ট-ওয়েস্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগের সহযোগী প্রতিষ্ঠান ও কুমুদিনী নার্সিং স্কুল এবং কলেজ এর মাধ্যমে (SEIP) এর প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে।

সভাপতির বক্তব্যে খন্দকার লুৎফর রহমান স্বপন এই প্রোগ্রাম বাস্তবায়নে তার নিজের ও ইউনিয়নের সকল সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!