নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লা ইউপি নির্বাচন: চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বিতার আভাস

Alokito Narayanganj24
নভেম্বর ১৬, ২০২১ ৫:৩৩ অপরাহ্ণ
Link Copied!

এ এইচ আশু: আগামী ২৩ ডিসেম্বর নারায়নগঞ্জ জেলায় ১২ টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে সরব হয়েছে মেম্বার ও চেয়ারম্যান প্রার্থীরা। চেয়ারম্যান পদে বক্তাবলী ও কুতুবপুরের পর এবারও ফতুল্লা ইউনিয়ন পরিষদের নির্বাচনে বিনা ভোটে নির্বাচিত হওয়ার আভাস পাওয়া যাচ্ছে। বিএনপির নির্বাচনে অংশ নিচ্ছে না। ফতুল্লা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান প্রার্থী হতে স্থানীয় আওয়ামী লীগের নেতা কর্মীরা নৌকা প্রতিক পেতে ফতুল্লা ইউনিয়নে ৮জন নেতার নাম শোনা যাচ্ছে। এই ৮জন শীর্ষ নেতার মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা চলছে। তবে প্রভাবশালী একটি মহল সমঝোতা করে নির্বাচন করতে চাচ্ছে, যদি ও তৃনমূল বিষয়টি ভাল চোখে দেখছেন না, এ ব্যাপারে তারা কেন্দ্রের হস্তক্ষেপ কামনা করছে।

সোমবার (১৫ নভেম্বর) বিকেলে ফতুল্লা ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে বর্ধিত সভায় ৮জন প্রার্থী আবেদনপত্র দাখিল করেন। যা কিনা ফতুল্লা থানা আওয়ামী লীগের মাধ্যমে মঙ্গলবার যাচাই-বাছাই করে কেন্দ্রীয় কমিটির নিকট পাঠানো হবে বলে জানানো হয়।

পাচঁ নেতা হলেন,ফতুল্লা ইউনিয়নের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও থানা আওয়ামীলীগের সহ-সভাপতি লুৎফর রহমন স্বপন।জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ফতুল্লা থানার যুবলীগের সভাপতি মীর সোহেল আলী।ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মিসির আলী, ফতুল্লা থানা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদ আহম্মেদ লিটন।ফতুল্লা থানা যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম।ফতুল্লা থানা ছাত্রলীগের সভাপতি আবু মো:শরিফুল হক।ফতুল্লা থানা আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান, যুবলীগ নেতা জানে আলম বিপ্লব।

সুত্রের জানান, প্রত্যেকটা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান পুনরায় নির্বাচিত হওয়ার জন্য নানা লবিং ও চেষ্টা চালিয়ে যাচ্ছে।

স্থানীয় জনগণ ও ক্ষমতাসীন দলের একাধিক নেতা এই প্রতিবেদককে জানান, এমপি সাহেব যাকে সমর্থন করবে সেই নৌকা প্রতীক পাবে, তাহলে কেন্দ্রে প্রার্থীদের তালিকা পাঠিয়ে লাভ কি?

তবে ফতুল্লা ইউনিয়নবাসীর দাবী মামলার জটিলতার কারনে প্রায় ৩০ বছর পর নির্বাচনের স্বাদ উপভোগ করতে যাচ্ছি। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নয় ভোট প্রয়োগ করে নির্বাচিত চেয়ারম্যান চাই।

সুত্রের জানায়, তৃতীয় ধাপে নারায়ণগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৬ ইউনিয়নের ৫টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ৫জন চেয়ারম্যান আগেই নির্বাচিত হয়েছেন। তারা হলেন, নারায়ণগঞ্জ সদর উপজেলার কুতুবপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু (নৌকা), বক্তাবলী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শওকত আলী (নৌকা), রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নে তোফায়েল আহমেদ আলমাছ (নৌকা), গোলাকান্দাইল ইউনিয়নে কামরুল হাসান তুহিন (নৌকা), ভুলতা ইউনিয়নে ব্যারিস্টার আরিফুল ইসলাম (নৌকা)।

ফতুল্লা ইউনিয়নে সর্বশেষ ১৯৯২ সালের ৫ ফেব্রুয়ারীর নির্বাচনে প্রয়াত চেয়ারম্যান নূর হোসেন নির্বাচিত হয়েছিলেন। তিনি মারা গেলে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে লুৎফর রহমান স্বপন দায়িত্ব পালন করছেন। মামলার জটিলতার কারনে প্রায় ৩০ বছর নির্বাচন বন্ধ ছিল।

তফসিল অনুযায়ী, আগামী ২৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ২৯ নম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই, ৩-৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৬ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ করা হবে ৭ ডিসেম্বর। ভোটগ্রহণ করা হবে ২৩ ডিসেম্বর।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!