নারায়ণগঞ্জবুধবার , ২৩ অক্টোবর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ফতুল্লা জেনারেল হসপিটালে এবার গৃহবধূর মৃত্যু, কার্যক্রম বন্ধের নির্দেশ

Alokito Narayanganj24
অক্টোবর ২৩, ২০১৯ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ফতুল্লা মডেল থানা সংলগ্ন মোস্তাফিজ সেন্টারে অবস্থিত ফতুল্লা জেনারেল হসপিটালটি যেন মৃত্যু পুরীতে পরিনত হয়েছে। এখানে চিকিৎসা নিতে এসে অবহেলা আর ভূল চিকিৎসায় কদিন পর পরই অকালে প্রান হারাতে হচ্ছে রোগীদের। গত রবিবার নবজাতকের মৃত্যু ঘটনার রেশ কাটতে না কাটতে মাত্র এক দিনের ব্যবধানে গতকাল রাতে সুমি নামের এক ডেলিভারি রুগী মারা যাবার অভিযোগ উঠেছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, ওই নারীর প্রসব ব্যথা উঠলে গতরাত সাড়ে ১০ টারদিকে মোস্তাফিজ সেন্টারে নিয়ে ভর্তি করে পরিবারের লোকজন। পরে অপারেশন থিয়েটারে নিয়ে ডেলিভারিতে একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু অন্যদিকে কোনভাবেই গর্ভবতী নারীর রক্ত ক্ষরণ বন্ধ  করতে পারছিলনা কর্তব্যরত চিকিৎসক।  পরে কোন উপায় অন্ত না দেখে রুগীকে দ্রুত ঢাকা মেডিকেল নেয়ার পরামর্শ দেয়া হয়। তখন রাত আড়াইটার দিকে ঢকা নেয়ার পথেই তার মৃত্যু হয়।নিহত সুমি একই থানাধীন দাপা ইদ্রাকপুর এলাকার আজিম মিয়ার স্ত্রী।

ভূল চিকিৎসায় একের পর এক মৃত্যুর ঘটনায় সতর্ক করার পরও  সঠিক সেবা না দেয়ার অভিযোগে ফতুল্লার মোস্তাফিজ সেন্টারে অবস্থিত ‘ফতুল্লা জেনারেল হাসপাতাল’র সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন নারায়নগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ।

বুধবার দুপুরে স্বশরীরে হাজির হয়ে তিনি হাসপাতাল কতৃপক্ষকে তিনি ওই নির্দেশ দেন।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন-জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা  জাহিদুল ইসলাম, জেলা  ওষুধ প্রশাসন কর্মকর্তা ইকবাল হোসেনসহ অন্যান্য কর্মকর্তাগণ ।

এ বিষয়ে সিভিল সার্জন ডা.মোহাম্মদ ইমতিয়াজ বলেন, অসংখ্য অভিযোগে ফতুল্লা জেনারেল হাসপাতালটি বন্ধ  করে দেয়া হয়েছে । পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ক্লিনিকের সকল কার্যক্রম বন্ধ থাকবে ।

উল্লেখ্য, এই ক্লিনিকে কিছুদিন আগেও রক্তের ভুল রিপোর্ট দেয়ার অভিযোগ উঠেছিল। এছাড়া প্রায় সময়ই এই ক্লিনিকে রোগিদের বিভিন্ন পরীক্ষা নিরক্ষায় ভুল রিপোর্ট দেয়া হয়ে থাকে বলেও অভিযোগ রয়েছে। এই ক্লিনিকটি বহুল ভবনে হলেও লিফটের কোন ব্যবস্থা নেই। যদি ২য় তলার উপরে কোন ক্লিনিক থাকলে লিফট সুবিধা থাকা বাধ্যতামূলক হলেও, মোস্তাফিজ সেন্টার কর্তৃপক্ষ তা মানছেন না এমন অভিযোগ ভুক্তভোগী মহলের। এ ব্যাপারে সিভিল সার্জনের হস্তক্ষেপ দাবি করেছে ভুক্তভোগীরা। হাসপাতালের ম্যানেজার এম আর কেনন জানান, রাতে নবজাতকের অবস্থা খারাপ হওয়ায় তাকে রেফার্ড করা হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!