নারায়ণগঞ্জরবিবার , ১ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দরে পরিবহনে চাঁদা আদায়কালে আটক ১

Alokito Narayanganj24
ডিসেম্বর ১, ২০১৯ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দরে পরিবহনে চাঁদাবাজির সময় সুমন (৩৪) নামে এক ব্যক্তিকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

রোববার (০১ ডিসেম্বর) র‌্যাব-১১ থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শনিবার (৩০ নভেম্বর) রাতে বিশেষ অভিযানে বন্দর থানার নবীগঞ্জ টিউশন রোডে বিভিন্ন পরিবহনের কাছ থেকে চাঁদা আদায়ের সময় সুমনকে হাতেনাতে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিপুল পরিমাণ চাঁদাবাজির রশিদ ও নগদ দেড় হাজার টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, উপস্থিত সাক্ষী, পরিবহন শ্রমিক ও আটক ব্যক্তিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে বন্দর থানাধীন নবীগঞ্জ এলাকায় চলাচলরত বাস, ট্রাক ও অটোরিকশার চালকদের ভয়ভীতি ও হুমকি দেখিয়ে তাদের কাছ থেকে জোরপূর্বক গাড়িপ্রতি ১০০ থেকে ৩০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে।

কোনো বাস, ট্রাক ও অটোরিকশাচালক চাঁদা দিতে না চাইলে তাদের মারধরসহ জীবন নাশের হুমকি দিয়ে আসছে। সুমন ওই চক্রের সক্রিয় সদস্য।

অনুসন্ধানে আরও জানা যায়, গোলাম হোসেন নামে স্থানীয় এক ব্যক্তি গত মে মাসে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) থেকে নবীগঞ্জ টেম্পু স্ট্যান্ডের ইজারা নেয়। নাসিকের ইজারার তালিকায় নবীগঞ্জ স্ট্যান্ডটি মূলত টেম্পু স্ট্যান্ড হিসেবে উল্লেখ রয়েছে।

নাসিকের ওই ইজারার ১২ নম্বর শর্তে স্পষ্ট উল্লেখ রয়েছে যে, টেম্পু কিংবা টেক্সি পার্কিং ফি দৈনিক ১৫ টাকা। কিন্তু ওই চাঁদাবাজ চক্র সিটি করপোরেশনের ইজারার অপব্যবহার করে নিয়মবহির্ভূতভাবে ভুয়া রশিদ ছাপিয়ে অবৈধভাবে অতিরিক্ত টাকা আদায় করছে। এভাবে এই চাঁদাবাজ চক্র ইজারাদারের ছত্রছায়ায় রাস্তায় চলাচলরত বাস, ট্রাক, মাইক্রো ও কাভার্ড ভ্যান থামিয়ে জোরপূর্বক ভয়ভীতি এমনকি মারধর করে ১০০ টাকা থেকে ৩০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করে আসছে।

র‌্যাব-১১’র অনুসন্ধানে চাঁদাবাজির অভিযোগের সত্যতা পেয়ে চাঁদাবাজি বন্ধ ও জড়িতদের আইনের আওতায় আনার জন্য অভিযান পরিচালনা করে জোরপূর্বক চাঁদা আদায়কালে সুমনকে হাতেনাতে আটক করে। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!