নারায়ণগঞ্জশুক্রবার , ১৩ সেপ্টেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বন্দরে পুলিশ পাহারায় অনুষ্ঠিত হলো মসজিদ কমিটির নির্বাচন

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ১৩, ২০১৯ ৩:১৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:  বাংলাদেশে যুগ যুগ ধরে মহল্লার মুরুব্বি, নামাজি, পরহেজগার ও জ্ঞানীদের পরামর্শের ভিত্তিতে গঠন হয়ে আসছে মসজিদ কমিটিগুলো। তবে, এ ক্ষেত্রে ব্যতিক্রম দেখা যাচ্ছে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার আমিন আবাসিক এলাকার আল-আমিন জামে মসজিদ। কমিটি গঠনে এখানে নেয়া হয়েছে ভোটের আশ্রয়। এমনকি এক পক্ষের অভিযোগের ভিত্তিতে মোতায়েন করা হয়েছে পুলিশ।আজ শুক্রবার সকাল ৮টা থেকে পুলিশ পাহারায় এ ভোটগ্রহণ শুরু হয়। চলে দুপুর ১২টা পর্যন্ত। দুটি প্যানেল নির্বাচনে অংশ নেয়।

তবে স্থানীয় মুসল্লীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এই পদ্ধতিতে নির্বাচন হওয়ায় ইতোমধ্যেই অর্থের অপচয়, দলাদলির সৃষ্টি ও কোন্দল বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি পরস্পর শত্রুতার স্থায়ী বীজ বপিত হচ্ছে। এর আগে বন্দরের ২২ নং ওয়ার্ডে আমিন আবাসিক এলাকায় ৫নং রোডে প্রবেশ করতেই চোখে পড়ে ছবি সম্বলিত র‌ং-বেরঙের ব্যানার, রাস্তার দুই পাশের বাসা-বাড়িগুলোর দেয়ালে লাগানো হয় পোস্টার, বিতরণ করা হচ্ছে লিফলেট।

মসজিদটির নির্বাচনটি নিয়ে একজন মুসল্লী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আল্লাহর ঘরের খেদমত ও মুসল্লিদের খেদমত তো নয়ই বরং সামাজিক পদমর্যাদা বৃদ্ধির অভিলাষে মসজিদ কমিটির এই পন্থায় নির্বাচন হচ্ছে। এটা নৈতিক অবক্ষয় ছাড়া আর কিছু নয়।’

তবে, ভোটের মাধ্যমে নির্বাচনের কারণ জানতে চাইলে মসজিদের সভাপতি পদ প্রার্থী মোজাম্মেল হক বলেন, ‘২০১০ সাল থেকে মসজিদ কমিটির বিভিন্ন পদ দখল করে আছে শাহজাহানরা। মসজিদ কমিটির যোগ্যতা ও সদিচ্ছা না থাকলেও বার বার নিজেদের স্ব স্ব পদে বহাল রেখে কমিটি গঠন করতেন। আমার বিষয়টির প্রতিবাদ করে নানা ভাবে প্রস্তাব রেখেছিলাম। তারা না মানায় আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি সাহেবকে জানাই। পরে বাড়ির মালিক, স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসন নিয়ে বসা হলেও সিদ্ধান্ত তারাও মানেনি। আমরাও ছাড়বো না। তাই শেষ পর্যন্ত নির্বাচন করতে বাধ্য হয়েছি।’

ব্যাপারটি নিয়ে প্রতিদ্বন্দ্বী প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী শাহজাহান কোনো মন্তব্য করতে রাজি হননি।

আল-আমিন জামে মসজিদ ও পঞ্চায়েত কমিটির এ নির্বাচনে ভোটার রয়েছেন ২১৯ জন। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন বন্দর উপজেলা পল্লী উন্নয়ন সমবায় অফিসার।

একটি প্যানেলে সভাপতি প্রার্থী হয়েছেন হাজী মোজাম্মেল হক, সহ-সভাপতি আশরাফ উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক পদে লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুব-আর-রশিদ ও কোষাধ্যক্ষ প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার।

প্রতিদ্বন্দ্বী প্যানেলে সভাপতি হিসেবে রয়েছেন মো: আব্দুল কাইউম, সহ-সভাপতি পদে মো: জিয়াউদ্দিন, সাধারণ সম্পাদক পদে মো: শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে কাজী মোহাম্মদ আলী ও কোষাধ্যক্ষ পদে লড়েন হাজী আমজাদ হোসেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!