নারায়ণগঞ্জশনিবার , ৬ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বিএনপিকে চিঠি কমনওয়েলথ মহাসচিবের

alokitonarayanganj
অক্টোবর ৬, ২০১৮ ১২:৩২ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ ২৪ ডট নেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন কমনওয়েলথ মহাসচিব প্যাট্রিসিয়া স্কটল্যান্ড। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে লেখা এক চিঠিতে তিনি এ আহবান জানান।

চিঠিতে কমনওয়েলথ মহাসচিব উল্লেখ করেন, কার্যকর গণতন্ত্রের জন্য বাংলাদেশে সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন অপরিহার্য। এজন্য আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নিতে উৎসাহিত করেন তিনি। এ ছাড়া বাংলাদেশে সবার অংশগ্রহণে একটি সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সহায়তার আশ্বাস দিয়েছেন তিনি।

চিঠিটি গত ২৮ সেপ্টেম্বর মির্জা ফখরুলের হাতে এসে পৌঁছায়। তবে সেটা জানাজানি হয় বৃহস্পতিবার। চিঠির এ বিষয়বস্তু নিয়ে শিগগিরই বিএনপির পক্ষ থেকে কমনওয়েলথ মহাসচিবকে নিজেদের মনোভাব জানিয়ে চিঠি দেওয়া হবে বলে জানা গেছে।

চিঠিতে কমনওয়েলথ মহাসচিব তার বাংলাদেশ সফর এবং আগামী নির্বাচন প্রসঙ্গ তুলে ধরে লিখেছেন, ‘সম্প্রতি বাংলাদেশ সফরে গিয়ে প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের সঙ্গে সাক্ষাৎ করেছি। আমরা সবাই অংশগ্রহণমূলক নির্বাচনের পক্ষে। আমরা মনে করি, অংশগ্রহণমূলক নির্বাচন ছাড়া গণতন্ত্রের টেকসই উন্নয়ন সম্ভব নয়। বিএনপি নির্বাচনে অংশ নেবে বলে আমরা আশা করি। সবার অংশগ্রহণে যাতে একটি সুষ্ঠু নির্বাচন হয় এ লক্ষ্যে আমরা আমাদের আওতার ভেতর থেকে সহায়তা করব। যারা মানবাধিকার এবং গণতন্ত্র নিশ্চিত করবে আমরা তাদের সঙ্গে থাকব।’

তিন দিনের সফরে ৮ আগস্ট ঢাকায় আসেন প্যাট্রিসিয়া। সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের বেশ ক’জন মন্ত্রী এবং বিএনপিসহ বিরোধী রাজনীতিক, কূটনীতিক ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!