নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ২১ জানুয়ারি ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বিতর্কিত ইউপি সদস্যের বিতর্কিত কান্ড

Alokito Narayanganj24
জানুয়ারি ২১, ২০২১ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক : একজন ইউপি সদস্য তিনি। বলা হয়ে থাকে, কুতুবপুরের ৯ টি ওয়ার্ডের ১২জন ইউপি সদস্যের মধ্যে সবচেয়ে বিতর্কিত তিনি। একের পর এক অঘটন ঘটিয়ে বারবার নিজেকে চিনিয়েছেন নানা ভঙ্গিমায়। সচেতন পাঠকমাত্রই অনুধাবদন করতে পারছেন, উল্লেখিত ব্যক্তির নাম আলাউদ্দিন হাওলাদার। ৫ নং ওয়ার্ডের এই ইউপি সদস্য নিজেকে আওয়ামী লীগ নেতা বলে দাবি করে থাকেন।

দলের একটি ওয়ার্ড কমিটির সভাপতিও তিনি, প্রটোকল অনুযায়ী যা দলের সাংগঠনিক কাঠামোর সর্বশেষ ধাপের আগের ধাপ। কেন্দ্রীয়, মহানগর, জেলা, থানা ও ইউনিয়নের পরের ধাপই ওয়ার্ড কমিটি। অর্থাৎ এরপরের যে ইউনিট কমিটির বিধান রয়েছে, সেটিই দলের সর্বশেষ ধাপ। অথচ এই ওয়ার্ড নেতাই নিজেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও তিনবারের নির্বাচিত সংসদ সদস্য একেএম শামীম ওসমানের সমপর্যায়ের হিসেবে জাহির করছেন।

বিশ্বস্ত সূত্রমতে, মেম্বার আলাউদ্দিন বাড়ির নিচেই গড়ে তুলেছেন কার্যালয়। আর সেই কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ও সাংসদ শামীম ওসমানের সমান্তরালে টানিয়েছেন নিজের ছবি। অথচ জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার প্রতিকৃতির সমান্তরালেই নিজের ছবি টানিয়েছেন আলাউদ্দিন। অথচ সংবিধানে ৪ক অনুচ্ছেদে বলা হয়েছে, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতির কার্যালয় এবং সব সরকারি আধা-সরকারি অফিস, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান, বিদেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ও মিশনগুলোতে সংরক্ষণ ও প্রদর্শন করতে হবে।’ বিধি অনুসারে সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানেই বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি প্রদর্শিত হয়। তাদের ছবির সমান্তরালে অন্যকারো ছবি ব্যবহার আইনের সুস্পষ্ট লঙ্ঘন। আর সেটিই করে চলেছেন আলাউদ্দিন হাওলাদার। তাই সচেতন মহলে প্রশ্ন জেগেছে, ওয়ার্ড নেতা আলাউদ্দিন কি তবে নিজেকে জাতির জনক, দলের সভানেত্রী কিংবা সাংসদের সমকক্ষ ভাবতে শুরু করেছেন? এমন ন্যাক্কারজনক কাজের পরেও তিনি কিভাবে দলের পদে থাকেন কিংবা তাকে কেন শোকজ করা হচ্ছে না, সেই জিজ্ঞাসাও জনসাধারণের মধ্যে।

অভিযোগ আছে, অন্য দলের নেতাদের সাথে প্রকাশ্যে আঁতাতের মাধ্যমে ইউপি সদস্য নির্বাচিত হন আলাউদ্দিন হাওলাদার। এমনকি নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে ভোট চাইতে দেখা গেছে তাকে। আঁতাতের নির্বাচনে মেম্বার হয়ে কখনো প্রতিবন্ধী কিশোরকে পিটিয়ে, কখনো কবরস্থানে নিচে মার্কেট নির্মাণ করতে গিয়ে, কখনোবা নিজ কার্যালয়ে যুবকদের বর্বর নির্যাতনের মাধ্যমে আলোচনায় এসেছেন তিনি।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!