নারায়ণগঞ্জশুক্রবার , ১৬ সেপ্টেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে চন্দন শীল

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ১৬, ২০২২ ১২:৫৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ের পথে নারায়ণগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন শীল। চন্দনশীল ছাড়া আর কেউ মনোনয়ন পত্র দাখিল না করায় বিনাপ্রতিদ্বন্ধিতায় তিনি চেয়ারম্যান নির্বাচিত হচ্ছেন।

এ ছাড়াও আসন্ন জেলা পরিষদ নির্বাচনে নারায়ণগঞ্জসহ ১৯ জেলার ১৯ চেয়ারম্যান প্রার্থী কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায়  বিনা ভোটে জয়ী হতে যাচ্ছেন। এখন যাচাই-বাছাইয়ে এদের মনোনয়নপত্র বৈধ হলে এবং মনোনয়নপত্র প্রত্যাহার করে না নিলে  এদেরকে বিজয়ী ঘোষণা করবেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ছিল জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন। মনোনয়নপত্র দাখিল শেষে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য একীভূত করা নির্বাচন কমিশনের (ইসি) প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমান জানিয়েছেন, বৃহস্পতিবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন। এদিন চেয়ারম্যান পদে একজন, সাধারণ সদস্য পদে ১৯ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এরমধ্যে সাধারণ সদস্য পদে ১নং ওয়ার্ডে ৪ জন, ২নং ওয়ার্ডে ৯ জন, ৩নং ওয়ার্ডে ৪ জন, ৪নং ওয়ার্ডে ১ জন ও ৫নং ওয়ার্ডে ১জন। সংরক্ষিত আসনে মহিলা সদস্য পদে ১নং ওয়ার্ডে ৩ জন ও ২নং ওয়ার্ডে ৫ জন।

জানা যায়, নারায়ণগঞ্জসহ ৬১ জেলা পরিষদে চেয়ারম্যান পদে ১৬২ জন, সাধারণ সদস্য পদে ১ হাজার ৯৮৩ জন এবং সংরক্ষিত সদস্য পদে ৭১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

যে ১৯ জেলায় চেয়ারম্যান পদে একজন প্রার্থী- নারায়ণগঞ্জ,গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ,  ফেনী, বরগুনা, বাগেরহাট, ভেলা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরিয়তপুর, সিরাজগঞ্জ ও সিলেট।

ইসির ঘোষিত তফসিল অনুযায়ী, জেলা পরিষদে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) , মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ অক্টোবর।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!