নারায়ণগঞ্জমঙ্গলবার , ২ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

বুধবার রূপগঞ্জের সিটি অর্থনৈতিক অঞ্চল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

Alokito Narayanganj24
এপ্রিল ২, ২০১৯ ৯:৪২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জে সিটি গ্রুপের সিটি অর্থনৈতিক অঞ্চল উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সিটি অর্থনৈতিক অঞ্চলের ভেতরে উদ্বোধন অনুষ্ঠান বুধবার সকাল ১০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। অঞ্চলটি হলে প্রাথমিকভাবে কর্মসংস্থান হবে ৩ হাজার লোকের।

জানা যায়, দেশে ভোগ্যপণ্য খাতের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গোষ্ঠী সিটি গ্রুপ একটি বেসরকারী অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার অনুমোদন পেয়েছে। আগামী তিন বছরের মধ্যেই সেখানে সিটি ইকোনমিক জোন তৈরি হবে। চলতি বছরে এ অঞ্চলে ১০০ বিলিয়ন ডলার বিনিয়োগ করবে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল বেজার পক্ষ থেকে জানানো হয়, ঢাকা-সিলেট মহাসড়ক থেকে দুই কিলোমিটার দূরে শীতলক্ষ্যা নদ ঘেঁষা নোয়াগাঁও, চরগন্ধবপুর ও উত্তর রূপসী মৌজায় ৭৮ একর জমির উপড় এ অঞ্চল হতে চলেছে। বীজ প্রক্রিয়াকরণ, অটোরাইস মিল, ডালের মিল ও ভোজ্য তেলের কারখানা করার পরিকল্পনা রয়েছে এ অঞ্চলে।

সিটি গ্রুপ কতৃপক্ষ সূত্র জানা গেছে, এ অঞ্চলে প্রাথমিকভাবে ৩ হাজার লোকের কর্মসংস্থান হবে। পরবর্তী ৫ বছরে ২০ হাজার লোকের কর্মসংস্থান হওয়ার আশা প্রকাশ করছেন কর্তৃপক্ষ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!