নারায়ণগঞ্জরবিবার , ২০ সেপ্টেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ভেঙ্গে দেয়া হতে পারে না’গঞ্জ আ’লীগের মেয়াদর্ত্তীন কমিটি!

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ২০, ২০২০ ৬:৪৩ অপরাহ্ণ
Link Copied!

বিশেষ প্রতিনিধি:আরো আগেই শেষ হয়েছে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন। তাই এখন নেতাকর্মীদের মাঝে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদ নিয়ে নানা আলোচনা চলছে। কেনোনা শিগগিরই ভেঙ্গে দেয়া হতে পারে এই দুটি কমিটি। আওয়ামী লীগের এতাধিক দলীয় সূত্র এসব তথ্য জানিয়েছে। তাই নতুন করে কারা আসছেন এই দুটি পদে? এরই মাঝে কেন্দ্রীয় আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। সেখানে স্থান পাননি নারায়ণগঞ্জের কোনো নেতা। এখন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর কমিটি গঠনের জল্পনা কল্পনা চলছে। বিশেষ করে দুই কমিটির দুটি ভাইটাল পদে কারা আসতে পারেন এ নিয়ে মাঠ পর্যায়ে রয়েছে নানা গুঞ্জন। বর্তমানে যারা দায়িত্বে আছেন তাদের মাঝে বয়সের কারনে জেলা আওয়ামী লীগের সভাপতি পদে যিনি আছেন তিনি এখন আর শারীরিক ভাবে ফিট নন বলেই মনে করেন আওয়ামী লীগের মাঠ পর্যায়ের নোকর্মীরা। কারন এখন তার বিশ্রাম নেয়ার সময়। তাই তার স্থানে কে আসবেন এ নিয়ে মাঠ পর্যায়ে নানা আলোচনা রয়েছে। এই পদে এখন তিনটি নাম শোনা যাচ্ছে। এরা হলেন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সিটি মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা যুবলীগের সভাপতি আবদুল কাদির এবং আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য এডভোকেট আনিসুর রহমান দীপু।
উল্লেখ্য যে, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে যে ভিপি বাদল আসিন হয়েছেন তিনি জেলা যুবলীগের বর্তমান কমিটির সাধারন সম্পাদক। তাই নতুন করে কমিটি করা হলে আবুল হাসনাত শহীদ বাদলই সাধারন সম্পাদক থাকবেন আর সভাপতি পদে আবদুল কাদির আসতে পারেন বলে জোর আলোচনা রয়েছে। কেনোনা জেলা ব্যাপী যুবলীগে তারও বিশাল কর্মী বাহিনী রয়েছে। তাই আবদুল হাইয়ের পর নতুন করে কাদির ও বাদলের কমিটি হলে অবাক হওয়ার কিছু থাকবে না বলেই মনে করেন এই দলের অনেকে। এদিকে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক পদে রয়েছেন আনোয়ার হোসেন এবং এডভোকেট খোকন সাহা। নতুন করে মহানগর কমিটির সভাপতি পদে খোকন সাহা আর সাধারন সম্পাদক পদে শাহ নিজামের নাম আলোচিত হচ্ছে। কারন শাহ নিজাম এখন সংসদ সদস্য শামীম ওসমানের পছন্দের তালিকায় এক নম্বরে রয়েছেন বলে অনেকে মনে করেন। আর এ ক্ষেত্রে আনোয়ার হোসেন আবারও জেলা পরিষদের চেয়ারম্যান হতে পারেন বলে ধারনা করা হচ্ছে। তাই সেই ক্ষেত্রে তার দলীয় পদে কোনো পরিবর্তন আসবে কিনা এখনই তা বলা যাচ্ছে না।
একটি সূত্র জানিয়েছে এবার মহানগরের সভাপতি পদটি চাইবেন সাধারন সম্পাদক এডভোকেট খোকন সাহা। তাই আনোয়ার হোসেনকে যদি জেলা পরিষদের চেয়ারম্যান করে মহানগর আওয়ামী লীগের সভাপতি পদ না দেয়া হয় তাহলে এখানে কি ধরনের পরিবর্তন আসে সেটা এখনই বলা যায় না। অপরদিকে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের নতুন কমিটি গঠন নিয়ে এখন প্রকাশ্যে কোনো তৎপরতা না থাকলেও ভেতরে ভেতরে এ নিয়ে ব্যাপক তৎপরতা চলছে বলেই জানা গেছে। কেনোনা দুটি কমিটিতেই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমানের অনুসারীরা প্রাধান্য পেতে চাইবেন। এবার মহানগর কমিটি কিছুটা ব্যালেন্স হলেও জেলা কমিটিতে আইভী সমর্থকদের প্রভাব রয়েছে। যদিও সভাপতি আবদুল হাই আগে আইভীর সাথে থাকলেও এখন তিনি শামীম ওসমানের সঙ্গে রয়েছেন। আর সাধারন সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদলতো আগাগোড়াই শামীম ওসমানপন্থী হিসাবে পরিচিত। তবে এবারও সকল পক্ষের সাথে আলাপ আলোচনা করেই নতুন কমিটি গঠন করা হবে বলে মনে করেন এই দলের নেতাদের অনেকে। তবে শামীম ওসমানের অনুসারীরা মনে করেন এবার শামীম ওসমান যেভাবে চাইবেন সেভাবেই হবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি। কিন্তু এই ক্ষেত্রে আইভী সমর্থকরাও চুপ করে বসে নেই। তারাও দুটি ইউনিটের গুরুত্বপূর্ণ পদে আসিন হতে সর্বাত্বক চেষ্ঠা তদবির করছেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!