নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৯ ফেব্রুয়ারি ২০২৩
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

ভোটের অধিকার নিশ্চিত করা আমাদের দায়িত্ব: প্রধানমন্ত্রী

Alokito Narayanganj24
ফেব্রুয়ারি ৯, ২০২৩ ১২:২৭ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ সরকারের আমলে নিরপেক্ষ ভোট হয় সেটাই প্রমাণ হয়েছে। ভোটের অধিকার নিশ্চিত করা আমাদের দায়িত্ব।

বুধবার (৮ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের উপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, রংপুর মেয়র নির্বাচন নিয়ে তো কেউ অভিযোগ করতে পারেনি। সে নির্বাচনে কিন্তু জাতীয় পার্টি জয় লাভ করেছে, আওয়ামী লীগ হেরে গেছে। কাজেই নির্বাচন যে আওয়ামী লীগ সরকারের আমলে সুষ্ঠু হয়, অবাধ, নিরপেক্ষ হয় সেটাই কিন্তু  এই নির্বাচনের মধ্য দিয়ে আমরা প্রমাণ করতে সক্ষম হয়েছি। আমি আশা এর পরে নির্বাচন নিয়ে আর কেউ কোনো কথা উপস্থাপনের করার সুযোগ পাবে না। কারণ ক্ষমতায় থাকলেও মানুষের ভোটের অধিকার আদায়ের জন্য আমরাই সংগ্রাম করেছি। কজেই সেই ভোটের অধিকার নিশ্চিত করা এটা আমাদের দায়িত্ব বলে মনে করি। আর সেভাবেই এদেশে নির্বাচন সুষ্ঠুভাবে হবে।

শেখ হাসিনা বলেন, নির্বাচন নিয়ে অনেক আলোচনা হয়, আগে নির্বাচন কি ছিল? আমরা জিয়ার আমলেও নির্বাচন দেখেছি হ্যাঁ, না ভোট অথবা রাষ্ট্রপতি ভোট সবই দেখেছি। ইয়েস, নো, নোর বাক্স পাওয়া যায় না সবই ইয়েস। ৮১ সালের রাষ্ট্রপতি নির্বাচন আমাদের দেখা আছে কীভাবে কারচুপি হয়। ৮৬ সালের নির্বাচন আমরাই অংশ গ্রহণ করেছিলাম, ৪৮ ঘন্টা সেই নির্বাচনের ফলাফল বন্ধ রেখে জেনারেল এরশাদ সাহেব নির্বাচনের ফলাফল পরিবর্তন করা সেটাও আমরা দেখেছি। ৯১ সালের নির্বাচনে কোনো দলই সংখ্যাগরিষ্ঠতা পায়নি। জামায়াতের সঙ্গে হাত মিলিয়ে বিএনপি সরকারে এসেছিল। এসেই কি করল! ১৫ ফেব্রুয়ারি ৯৬ সালে এতো নির্বাচন ভোটারবিহীন করে দিল।

ভোট চুরি করলে জনগণ ছেড়ে দেয় না মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে পদত্যাগ করতে হলে ৩০ মার্চ অর্থাৎ দেড় মাসের মাথায় তার বিদায়। ২০০১ নির্বাচনে চক্রান্ত ছিলে গ্যাস বিক্রি নিয়ে। বিএনপি ক্ষমতায় এসেই সন্ত্রাস, জঙ্গিবাদ, লুটপাট শুরু করে। দেশে এমন পরিস্থিতি সৃষ্টি করল সেখানে জরুরি অবস্থা। সেই অবস্থা থেকে দেশকে মুক্ত করে আজ আমরা উন্নয়নের গতি ধারা ধরে রাখতে সক্ষম হয়েছি। মাত্র কয়দিন আগে ৬টি উপ-নির্বাচন হলো, একটি পেল জাতীয় পার্টি, একটি বিএনপির একজন এমপি, সংসদ থেকে পদত্যাগ করেছিলেন। তারপর তিনি স্বতন্ত্র নির্বাচন করে বিজয়ী হয়েছেন। আজ সংসদে এসেছেন। একটা দিয়েছিলাম রাশেদ খান মেননকে সেখানে জাতীয় পার্টি জিতেছে। আরেকটা দিয়েছিলাম হাসানুল হক ইনুকে সেটা জিতে এসেছে। তাছাড়া বগুড়ায় এবং চাঁপাইনবাবগঞ্জের দুই সিটে নৌকা মার্কা জয়লাভ করেছে।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!