নারায়ণগঞ্জরবিবার , ২০ সেপ্টেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মসজিদে বিস্ফোরণ: বিদ্যুৎ মিস্ত্রি মোবারক ২ দিনের রিমান্ডে

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ২০, ২০২০ ৬:৩৭ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জে মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় মোবারক হোসেন নামে এক বিদ্যুৎ মিস্ত্রিকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে মামলার তদন্তকারী সংস্থা সিআইডি। শনিবার রাতে ফতুল্লার পশ্চিম তল্লা এলাকা তাকে গ্রেফতার করা হয়। রোববার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলমের আদালতে মোবারকে হাজির করা হলে তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

নারায়ণগঞ্জ সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার হারুন অর রশিদ জানিয়েছেন, বায়তুস সালাত জামে মসজিদে ২টি বৈদ্যুতিক সংযোগ রয়েছে যার একটি সংযোগ অবৈধ। সেই সংযোগসহ মসজিদের যাবতীয় ওয়ারিং (বৈদ্যুতিক তার টানা) করেছিল মোবারক হোসেন। সম্ভবত গত ৪ সেপ্টেম্বর এশার নামাজের পর মসজিদে কারেন্ট চলে যাওয়ায় সেই অবৈধ বৈদ্যুতিক লাইনের সংযোগ দেয়ার সময় স্পার্ক করে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। সেই অবৈধ বৈদ্যুতিক লাইনে সংযোগের কারণেই তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে তল্লা বাইতুস সালাত মসজিদে অগ্নিকাণ্ডের ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তাকে গ্রেফতার করে সিআইডি। পরে তাদের ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করে।

সিআইডি সূত্র জানায়, বাইতুস সালাত জামে মসজিদে ২টি বৈদ্যুতিক সংযোগ রয়েছে। যার একটি সংযোগ অবৈধ মর্মে স্থানীয় সুত্রে জানা গেছে। মসজিদের অভ্যন্তরে মধ্যবর্তী উন্মুক্ত স্থানে মসজিদের একটি বড় ডিপি বক্স যার ভিতরে সার্কিট ব্রেকার, ৪টি কাটআউট, একটি লাইন চেঞ্জ বক্স লাগানো হয়েছে যা অত্যন্ত ঝুঁকিপূর্ণ এবং নিয়ম বহির্ভূত।

ওই অবৈধ বৈদ্যুতিক সংযোগ নেয়া হতে শুরু করে সার্কিট ব্রেকার, কাটআউটে তার লাগানোসহ যাবতীয় মসজিদের ওয়ারিং আসামি মোবারক হোসেন করেছে। সে অবৈধ বৈদ্যুতিক সংযোগ জেনেও শত শত ধর্মপ্রাণ মুসলমানদের নিরাপত্তার কথা না ভেবে মসজিদের মতো গুরুত্বপূর্ণ ধর্মীয় উপাসনালয়ে ঝুঁকিপূর্ণ ও নিয়ম বহির্ভূতভাবে মসজিদের মধ্যবর্তী স্থানে খোলা যায়গায় ডিপি বক্স সার্কিট বেকার, কাটআউট, লাইন চেঞ্জ বক্সে সংযোগ দেয়।

সূত্র আরও জানায়, যদি মসজিদের ভিতরে কাটআউট স্থাপন করা না হতো তাহলে বিদ্যুৎ লাইন পরিবর্তনের সময় বিদ্যুতের স্পার্ক হত না এবং এভাবে একে একে ৩৩ জনের মৃ

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!