নারায়ণগঞ্জসোমবার , ৭ সেপ্টেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মসজিদে বিস্ফোরণ: মাটি খুড়ে পাওয়া গেল গ্যাস পাইপের ২টি লিকেজ

Alokito Narayanganj24
সেপ্টেম্বর ৭, ২০২০ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় গ্যাস লাইনের লিকেজ খুঁজতে মাটি খোড়াখুড়ি করতে গিয়ে মসজিদের উত্তর পাশের পাইপে দুটি লিকেজ পাওয়া গেছে। গতকাল সোমবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে মসজিদের সম্মুখে, উত্তর ও পূর্ব পাশে চারটি স্থানে খোড়াখুড়ি শুরু করে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড। বেলা সোয়া ৩টায় খোড়াখুড়ির একপর্যায়ে মসজিদের উত্তর পাশে খোড়াখুড়িতে কর্মরত শ্রমিকরা মাটির তিন স্তরের নিচে ৪ ফুট গভীরে পৌনে ১ ইঞ্চি ব্যাসের পাইপে দুটি সংযোগ লাইনে দুটি পাইপের দুটি লিকেজের অস্তিত্ব খুঁজে পান। দুইটি পাইপের ছিদ্রগুলো আকারে বড়। শ্রমিকরা বলছেন এটি দিয়ে অনেক প্রেসারে গ্যাস বের হয়।
তবে এ লিকেজ বিষয়ে এখনও কোন মন্তব্য করতে রাজি হননি ঘটনাস্থলে উপস্থিত থাকা তিতাসের স্থানীয় অফিসের ডিজিএম মফিজুল ইসলাম। তিনি বলছেন, খোঁড়াখুঁড়ি শেষ হোক। তারপর বিস্তারিত বলা যাবে। তিতাসের রেডিও ডিরেক্টর রফিকুল ইসলামের নেতৃত্বে গ্যাস পাইপ লিকেজ রয়েছে কিনা তা পরীক্ষার জন্য শ্রমিকরা সকাল ৭টা থেকে কাজ শুরু করেন। লিকেজ ধরা পড়া অংশটি মসজিদের উত্তর পাশের মসজিদ ঘেষা রাস্তার অংশ।
লিকেজ দুইটি পাবার পর তিতাস কর্তৃপক্ষ একে অপরকে বলেন, তিতাসের নক্সা অবস্থানের সঙ্গে এ লাইন দুইটি মিলছে না। এটি পৌনে ১ ইঞ্চি ব্যাসের শাখা লাইন। এরপর তারা মূল সংযোগ লাইন খোঁজা শুরু করেন। কিন্তু গতকাল সোমবার এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল সাড়ে ৪টা পর্যন্ত মুল সংযোগ লাইন তারা খুঁজে পাননি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে গত শুক্রবার এশার নামাজের সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ঘটনায় আহত ৪২ জনের মধ্যে ৩৭ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়। বার্ন ইউনিটে ভর্তি থাকা ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যু হয়েছে। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!