নারায়ণগঞ্জসোমবার , ১ অক্টোবর ২০১৮
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

“মাটিতে পুঁতে ফেলা হল ১২ টন ইলিশ”

alokitonarayanganj
অক্টোবর ১, ২০১৮ ২:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

অনলাইন ডেস্ক : বাঙালি মানেই ইলিশপ্রিয় জাতি। ইলিশলোভী বললেও অত্যুক্তি হবে না। কিন্তু সোমবার এ লোভকে বিসর্জন দিয়ে ১২ টন ইলিশকে মাটিতে পুঁতে ফেলেছেন বঙ্গোপসাগরীয় দ্বীপ কাকদ্বীপের অক্ষয়নগরের বাঙালিরা। জাটকা বা ছোট ইলিশ না ধরতে এমন সচেতনার দৃষ্টান্ত দেখাল ভারতের হুগলি নদী ও বঙ্গোপসাগরের মিতালিতে অবস্থিত এ কাকদ্বীপ। গত রোববার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত ছোট ইলিশ বোঝাই কাকদ্বীপের অক্ষয়নগরবাসী ৭টি ট্রাক আটক করেন।

ইতিপূর্বে ব্যবসায়ীরা আটককৃত মাছ নিলামে খোলাবাজারে কমমূল্যে বিক্রি করে দিলেও সোমবার এলাকাবাসীর ভয়ে কোনো ব্যবসায়ী নিলামে যোগ দেননি। কেননা ছোট ইলিশ আর কখনও কিনবেন না জানিয়ে এসব ইলিশ বিক্রয়কারীকে আইনের হাতে তুলে দেয়ার কথা জানিয়েছিলেন অক্ষয়নগরের বাসিন্দারা। আর সে কারণে সোমবার কেউ না কেনায় অক্ষয়নগরে উদ্ধারকৃত ১২ টন ইলিশ (৯ ইঞ্চির চেয়ে ছোট) মাটিতে পুঁতে ফেলা হয়।

উল্লেখ্য, বরাবরের মতো এবারও মৎস্য অধিদফতরের নিষেধাজ্ঞা সত্ত্বেও ব্যাপক হারে ছোট ইলিশ ধরছেন উপকূলীয় জেলেরা। তাই সাধারণ মানুষকে এসব মাছ না কিনতে সচেতন করে আসছে ভারতীয় প্রশাসন।

সূত্র : জি নিউজ

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!