নারায়ণগঞ্জসোমবার , ৯ মে ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মা” দিবস ও আমার ভাবনা

Alokito Narayanganj24
মে ৯, ২০২২ ১০:১৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:“মা” দিবস নিয়ে এক আলগা দরদের হিড়িক চলছে ফেসবুক জুড়ে। বাস্তবে মায়ের খুঁজ রাখেন বা না রাখেন, ফেসবুকে মায়ের ছবিসহ একটা জটিল লিখা চাই। এতো দরদী সন্তানদের তো শুক্রবার ছাড়া খুব বেশী মসজিদের বারান্দায় দেখা যায় না। “মা” কত বছর ধরে মারা গেছেন সেই হিসাবও মনে নেই!! নাকি দোয়া চাওয়াটা শুধুই ফেসবুকের নীতি নির্ধারকদের কাছে!! মায়ের ইচ্ছাপূরণ তো দূরের কথা, মায়ের সাথে বসে কথা বলার সময়ও তারা কখনো কখনো পান না। তাছাড়া “মা” এক মাসে যে বয়স্কভাতা পান; সু-সন্তানেরা প্রতিদিন তারচেয়ে বেশী টাকা পান/সিগারেট/চা খেয়ে ব্যয় করেন! অথচ “মা” এই বয়স্কভাতার জন্য অসুস্থ শরীরে কতই না কষ্ট করেন! অথচ সুসন্তান তখন তার প্রেমিকার সাথে দামী রেস্টুরেন্টে বাহারি খাবারে ব্যস্ত! যুক্তি দেখায় বয়স্কভাতা পাওয়া নাকি বৃদ্ধ মায়ের নাগরিক অধিকার! আবার কিছু মা প্রেমী সন্তান আছে, যারা গর্ভধারনী মাকে “মা” না ডেকে রাজনৈতিক “মা” বানায় অথবা তেলবাজী করতে কাউকে কাউকে “মা” ডেকে থাকে।

মায়ের জন্য দরদ তো থাকতেই হবে। যার মধ্যে মায়ের প্রতি মহব্বত নাই, সে মানুষ-ই না। তাই বলে বাস্তবে দরদী না হয়ে ফেসবুকে আলগা দরদ দেখাবেন! এটা হতেই পারে না। এটা আরেকটা প্রতারণা।

মায়ের ছবি ফেসবুকে পোষ্ট করার আগে দয়া করে উনার অনুমতি নিবেন; খুড়া যুক্তি দেখিয়ে মাকে রাজী করবেন না। যদি মা স্বেচ্ছায় রাজী হন সেক্ষেত্রে তো আমার কোন আপত্তি নাই (আমার লিখাটা তাদের জন্য না)। তবে সব মা কিন্তু সহজে রাজী হবেন না বলেই আমার বিশ্বাস। ভালো থাকুক প্রতিটি সন্তানের মা।

লেখক:আশরাফুল হক আশু

সদস্য,ফতুল্লা  রিপোর্টার্স ক্লাব

সাধারণ সম্পাদক চেঞ্জ ফাউন্ডেশন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!