নারায়ণগঞ্জশুক্রবার , ৬ ডিসেম্বর ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মেয়র আইভীকে হত্যাচেষ্টার অভিযোগে আদালতে মামলা

Alokito Narayanganj24
ডিসেম্বর ৬, ২০১৯ ১:০৮ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ : প্রায় ২৩ মাস আগে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) মেয়র সেলিনা হায়াৎ আইভীর ওপর একটি হামলা হয়। ওই ঘটনায় অস্ত্রধারী নিয়াজুল ইসলাম খানসহ ৯ জনের বিরুদ্ধে বুধবার (৫ ডিসেম্বর) মামলা হয়েছে।

বুধবার জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালত অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে এফআইআর গ্রহণ করে ব্যবস্থা নেওয়ার জন্য নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে নির্দেশ দেন।

সদর মডেল থানার ওসি মো. আসাদুজ্জামান বলেন, আদালতের নির্দেশানুযায়ী থানায় মামলা রেকর্ড হয়েছে। এ ব্যাপারে তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

মামলায় উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১৬ জানুয়ারি বিকাল ৪টায় আইভী কাউন্সিলর ও অন্যদের সঙ্গে নিয়ে নগর ভবন থেকে পদযাত্রা করেন। বঙ্গবন্ধু সড়কের ফুটপাত হকারমুক্ত রাখা ও পথচারীদের নির্বিঘ্নে চলাচলের স্বার্থে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে হেঁটে প্রচারণা শুরু করেন তিনি। বিকাল সাড়ে ৪টায় এ পদযাত্রা বঙ্গবন্ধু সড়কের চাষাঢ়া সায়েম প্লাজার সামনে গেলে বিবাদীরা পূর্বপরিকল্পনা অনুযায়ী অত্যাধুনিক পিস্তল, শটগান, রিভলবার ও দেশি অস্ত্র নিয়ে মেয়রকে হত্যার উদ্দেশ্যে চারদিক থেকে হামলা করেন। বৃষ্টির মতো ইটপাটকেল ছোড়া হয়। মেয়রসহ সঙ্গে থাকা লোকদের হত্যার উদ্দেশ্যে এ হামলা চালানো হয়। হামলায় আইভীসহ ৪৩ জন গুরুতর আহত হন।

মামলায় আরও বলা হয়, ওই ঘটনায় মেয়র আইভী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ঘটনার ৪ দিন পর ২২ জানুয়ারি সুনির্দিষ্ট প্রমাণসহ নারায়ণগঞ্জ সদর মডেল থানায় এজাহার দাখিল করা হয়। পরে জানা যায়, থানা কর্তৃপক্ষ সেটি মামলা হিসেবে না নিয়ে জিডি হিসেবে নথিভুক্ত করেছে। কোনো ধরনের আইনি পদক্ষেপ গ্রহণ না হওয়ায় ২০১৯ সালের ৭ এপ্রিল নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অভিযোগ করা হয়। তখন পুলিশ সুপার নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। কিন্তু সদর মডেল থানার পুলিশ কোনো ব্যবস্থা নেয়নি।

২০১৮ সালের ওই ঘটনায় জেলা প্রশাসন ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ঘটনার পর ২ বছর হতে চললেও জেলা প্রশাসনের তদন্ত কমিটি প্রতিবেদন দেয়নি। এরই মধ্যে তদন্ত কমিটির ৩ কর্মকর্তা অন্যত্র বদলি হয়েছেন।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!