নারায়ণগঞ্জরবিবার , ২৬ জুন ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

মেয়াদোত্তীর্ণ কমিটি দিয়েই চলছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ!

Alokito Narayanganj24
জুন ২৬, ২০২২ ১১:০৪ অপরাহ্ণ
Link Copied!

মো. মনির হোসেন: নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ সকল কর্মসূচীই পালন করে, কিন্তু বহুদিন ধরেই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম চলছে মেয়াদ উত্তীর্ণ কমিটি দিয়ে। মেয়াদোত্তীর্ণ কমিটি নিয়ে গত ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে নেতাকর্মীরা। তবে দীর্ঘদিন ধরে ক্ষমতায় থেকেও জেলা আওয়ামী লীগের স্বাভাবিক কার্যক্রম আর ফিরে আসছে না।

সদ্য শেষ হওয়া সিটি করপোরেশন নির্বাচনের সময় ও নির্বাচনের পরদিন দলের সহযোগী সংগঠন কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের কমিটি ভেঙে দেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা দিয়েছেন
নারায়ণগঞ্জ আওয়ামী লীগকে ঢেলে সাজানো জন্য, এর অংশ হিসেবে দলের জেলা ও মহানগর কমিটি পুনর্গঠনের উদ্যোগ নেওয়ার ও কথা।
দলীয় সূত্র বলছে, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে আরও অনেক আগেই। সে হিসেবে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা হয়ে যাওয়ার কথা ছিল এতদিনে। কয়েকদিন পর পরই নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে আলাপ আলোচনায় সরগমর হলেও শেষ পর্যন্ত নতুন কমিটি গঠন আর হয়ে উঠে না।
সূত্র বলছে, ২০১৬ সালের ৯ অক্টোবর আবদুল হাইকে সভাপতি, সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভীকে সহ সভাপতি এবং আবু হাসনাত মোহাম্মদ শহীদ বাদলকে সাধারণ সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট জেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্র। এর ১৩ মাস পর নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের ৭৪ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্র।
সবশেষ জেলা আওয়ামী লীগের অধীনে থাকা বিভিন্ন থানা উপজেলা কমিটি গঠনেও জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল তৃণমূলের মন জয় করতে পারেনি। তারা তাদের নিজস্ব স্বকীয়তা দেখাতে পারেনি। সবসময় প্রভাবশালী নেতাদের মতামতের উপরই নির্ভর করতে হয়েছে। সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন কমিটি ঘোষণার সম্ভাবনা দেখা গিয়েছিল। সে লক্ষ্যে একটি বিশেষ সংস্থার মাধ্যমে নেতাদের নিয়ে অতীত ইতিহাস, চালচলন, পেশা সহ সকল তথ্য উপাত্ত সংগ্রহ করা হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সে ব্যাপারে আর কোনো অগ্রগতি দেখা যায়নি।
তবে এভাবেই চলছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যক্রম। সবসময় আলাপ আলোচনা সরগরম থাকলেও শেষ পর্যন্ত সফলতার মুখ দেখে না। আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নানা বিতর্কের মধ্যেই দিন অতিবাহিত করছেন।
সবশেষ আগামী ডিসেম্বরে কেন্দ্রীয় আওয়ামী লীগের সম্মেলনের ঘোষণা দেয়া হয়েছে। তবে এবারেও নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের নতুন কমিটির ক্ষেত্রে কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। বরাবরের মতো এবারও তারা সেই আগের অবস্থানেই রয়ে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগ।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!