নারায়ণগঞ্জশনিবার , ২৪ ডিসেম্বর ২০২২
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

যুদ্ধের উসকানি বন্ধ করুন: শেখ হাসিনা

Alokito Narayanganj24
ডিসেম্বর ২৪, ২০২২ ৫:২০ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ  রাশিয়া-ইউক্রেন যুদ্ধ এবং পাল্টাপাল্টি নিষেধাজ্ঞা বন্ধে বিশ্বের ক্ষমতাধর দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

তিনি বলেছেন,  যুদ্ধ বন্ধ করুন।

তাদেরকে (ইউক্রেন-রাশিয়া) উসকানি দেওয়া বন্ধ করুন।

 

শনিবার (২৪ ডিসেম্বর)  রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে সভাপতির বক্তব্যে শেখ হাসিনা এ কথা বলেন।

১৯৭১ সালে বাংলাদেশের অভিজ্ঞতা এবং যুদ্ধের ভয়াবহতার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যুদ্ধ মানুষের ক্ষতি করে। যুদ্ধের ভয়াবহতা কী আমরা জানি। যুদ্ধের সময় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় মেয়েরা। শিশুরা ক্ষতিগ্রস্ত হয়। তাদের মানবাধিকার লঙ্ঘিত হয়। এ জন্য যুদ্ধ চাই না। আমি বিশ্ব নেতৃত্বের প্রতি আহ্বান করবো, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ বন্ধ করেন। তাদেরকে উসকানি দেওয়া বন্ধ করেন। শান্তি চাই।

অর্থনীতিতে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রভাবের কথা তুলে ধরে তিনি বলেন, সব মন্দা কাটিয়ে উঠে আমরা দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছি। এই যে বাংলাদেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে একটা বাধা করোনা আর যুদ্ধ। এ জন্য আমার আহ্বান, আমরা যুদ্ধ চাই না, নিষেধাজ্ঞা চাই না। ওগুলো বন্ধ করেন। সব দেশ স্বাধীন, স্বাধীনভাবে তার চলার অধিকার আছে। এই অধিকার সব দেশের থাকতে হবে।

শেখ হাসিনা বলেন, কোভিডের অর্থনৈতিক অভিঘাত থেকে কেবল আমরা বেরিয়ে আসছিলাম, এখন এই যুদ্ধ আর নিষেধাজ্ঞা আমাদের সব অগ্রযাত্রা নষ্ট করছে। সেখানে শিশুদের কী অবস্থা! এই শীতের মধ্যে আজকে তারা বিদ্যুৎ পায় না। শুধু ইউক্রেন কেন, উন্নত দেশগুলোর অবস্থা আপনারা দেখেন। কত ভাগ বিদ্যুতের দাম তারা বাড়িয়েছে। আমরা, বাংলাদেশ এখনো ধরে রাখতে সক্ষম হয়েছি।

এর আগে সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শুরু হয়।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!