নারায়ণগঞ্জরবিবার , ২২ নভেম্বর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

রূপগঞ্জে গাজী বীর প্রতীক সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

Alokito Narayanganj24
নভেম্বর ২২, ২০২০ ৬:৫৮ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া-দড়িকান্দি এলাকায় শীতলক্ষ্যা নদীতে গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক সেতু উদ্বোধন করা হয়েছে। রবিবার (২২ নভেম্বর) সকাল ১১টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর উদ্বোধন করেন। উদ্বোধনের পর প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে সেতুর দুই প্রান্তে মিছিল-সমাবেশ করেন উল্লসিত রূপগঞ্জবাসী।

৫৭৬ মিটার দৈর্ঘ্যের এ সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৭৪ কোটি নয় লাখ ৯৫ হাজার টাকা। সেতুটি চালু হওয়ায় শীতলক্ষ্যার দুইপারের মানুষের মধ্যে ব্যবসা-বাণিজ্য ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হবে। পূর্বাচল উপশহর আর ঢাকার মধ্যে যোগাযোগ সহজ হবে।

রবিবার বেলা ১১টায় এ উপলক্ষে নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কার্যালয়ে একটি উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি মাহবুবুর রহমান মাসুম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. শাহজাহান ভূঁইয়া, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, উপজেলা প্রকৌশলী এনায়েত করিমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রূপগঞ্জের বাসিন্দা হাবিব ভূঁইয়া জানান, রূপগঞ্জের উপজেলা কার্যালয়সহ প্রায় সব প্রশাসনিক কার্যালয় রূপগঞ্জের পূর্বপাড়ে অবস্থিত। অন্যদিকে রূপগঞ্জ থানা আর রেজিষ্ট্রি অফিস পশ্চিম পাড়ে অবস্থিত। এতদিন সেতু না থাকায় মানুষকে বড় এলাকা ঘুরে যাতায়াত করতে হতো।

সেতুর দড়িকান্দি প্রান্তের দোকানদার শফি মিয়া জানান, রূপগঞ্জের শীতলক্ষা নদীর পূর্বপাড়ে বিপুল পরিমাণ সবজি উৎপন্ন হয়। যোগাযোগের সমস্যার কারণে তা পশ্চিম পাড়ে আনতে দেরি হতো। উপযুক্ত মূল্য পাওয়া যেত না। এখন সেই সমস্যার সমাধান হলো।

উদ্বোধনের পরে দাড়িকান্দি এলাকায় সেতুর জন্য প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে স্থানীয় আওয়ামী লীগ বিশাল সমাবেশ আয়োজন করে। সমাবেশে বক্তব্য রাখেন– বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক। তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশটাকে উপহার দিয়ে গিয়েছিলেন। তার অসমাপ্ত কাজ সমাপ্ত করে দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রূপগঞ্জবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা পূরন করলেন তিনি।’

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!