নারায়ণগঞ্জশনিবার , ১০ অক্টোবর ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে তিতাস গ্যাসের রাইজার বিস্ফোরণ

Alokito Narayanganj24
অক্টোবর ১০, ২০২০ ৬:০৯ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃরূপগঞ্জে ফের তিতাস গ্যাসের রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটলে আতংকিত হয়ে উঠে এলাকাবাসী।

শুক্রবার মধ্যেরাতে উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর দক্ষিণপাড়া এলাকায় এই রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে। এর আগে গত ২৬ সেপ্টেম্বর একই ইউনিয়নের বানিয়াদী ঋষীপাড়া এলাকায় তিতাস গ্যাসের অবৈধ বিতরণ লাইনে ভয়াবহ রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ নুসরাত জাহান জানান, মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর দক্ষিণপাড়া এলাকায় জয়নাল মিয়ার বাড়িতে প্রায় ৭টি গ্যাসের রাইজার বিস্ফোরিত হয়ে ভয়াবহ আগুন লেগে যায়। এলাকাবাসী রূপগঞ্জ ইউএনও শাহ্ নুসরাত জাহানকে জানালে তিনি ডেমরা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ডেমরা ফায়ার সার্ভিস ইনচার্জ ওসমান গনি জানান, গ্যাসের ৭টি রাইজার বিস্ফোরণে আগুনের ঘটনা ঘটেছে। তবে বড় ধরনের কোন ক্ষয়ক্ষতি হয়নি। সময়মতো আগুন নিয়ন্ত্রণে আনতে না পারলে বড় ধরনের ক্ষয়ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল।

উল্লেখ্য, এর আগে গত ২৬ সেপ্টেম্বর একই ইউনিয়নের বানিয়াদী ঋষীপাড়া এলাকায় তিতাস গ্যাসের অবৈধ বিতরণ লাইনে ভয়াবহ রাইজার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ভয়াবহ অগ্নিকাণ্ডের সৃষ্টি হয়।

স্থানীয়রা জানান, রূপগঞ্জে প্রায় ৩০ হাজার অবৈধ গ্যাস সংযোগ রয়েছে। নিম্নমানের পাইপ লাইনসহ রাইজার স্থাপনের কারণে সেসব অবৈধ সংযোগের রাইজারগুলো একেকটি তিতাস বোমায় পরিণত হয়েছে। অনেক রাইজার থেকে শব্দ করে গ্যাস লিকেজ হচ্ছে। সামান্য কারণে এসব রাইজারে আগুন লেগে বিস্ফোরণের ঘটনা ঘটছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!