নারায়ণগঞ্জশনিবার , ১৭ জুলাই ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে দুু’গ্রুপে সংঘর্ষ

Alokito Narayanganj24
জুলাই ১৭, ২০২১ ১২:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মাঝে কয়েক দফা ধাওয়া পাল্টা ধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এ সময় এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করেছে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতঙ্ক তৈরি হয়েছে। যেকোনো সময় ফের সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে ও শুক্রবার (১৬ জুলাই) দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরাব এলাকায় এই ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, অবৈধ গ্যাস লাইনের সংযোগ, বালু, সিমেন্টসহ বিভিন্ন মালামাল সরবরাহসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরাব এলাকার মিজানসহ তার লোকজনের সঙ্গে একই এলাকার মজিবুর রহমান, মাহাবুবল আলম শুভসহ তাদের লোকজনের বিরোধ চলে আসছিল। সেই বিরোধের জের ধরে বুধবার (১৪ জুলাই) রাতে স্থানীয় আলমগীর হোসেনের খাবার হোটেলে দেয়া অবৈধ গ্যাস সংযোগ থেকে মাসিক তিন হাজার টাকা করে চাঁদা তুলতে যান মিজান ও তার লোকজন। এ সময় মজিবুর, মাহাবুবুর রহমান শুভসহ তাদের লোকজন এতে বাধা দেন। ওই বাধা দেয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের লোকজন তর্কে-বিতর্কে জড়িয়ে পড়েন। এক পর্যায়ে ওই রাতে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে উভয়পক্ষের লোকজন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পরে বৃহস্পতিবার রাত ১০টার দিকে দ্বিতীয় দফায় দুই পক্ষের লোকজন রামদা, চাপাতি, চাইনিজ কুড়ালসহ ধারালো ও বিভিন্ন অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে মাহাবুব আলম শুভ, বাবলু মিয়া, সোলায়মান, শরিফা বেগম, হাসিব, আলম, সাজিব, রাকিব, আবু বক্কর বাজিবুর, স্মৃতি বেগম, শামিমা, আফরিন, আবির, মনির হোসেন, নুরে আলম, হযরত আলীসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

এর মধ্যে রাকিব ও নুরে আলমের অবস্থা আশঙ্কাজনক। আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এছাড়াও শুক্রবার এক পক্ষ আরেক পক্ষের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট চালায়।

এদিকে, রাতভর দুই পক্ষের তাণ্ডবের কারণে এলাকাবাসীর মাঝে চরম আতঙ্ক তৈরি হয়েছে। পরে রূপগঞ্জ থানা পুলিশসহ ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়।

নাম না প্রকাশ শর্তে বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা অভিযোগ করে জানান, আওয়ামী লীগের নাম ভাঙিয়ে এসব লোকজন একের পর এক অন্যায় করে যাচ্ছে। মাদক ব্যবসা, ছিনতাই, ডাকাতি, ধর্ষণ, হত্যাসহ বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে উভয় পক্ষের লোকজনের বিরুদ্ধে। এদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে পড়েছে এলাকাবাসী। ভয়ে এলাকাবাসী প্রতিবাদ করার সাহসটুকুও করতে পারে না। এসব অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনের প্রতি জোর দাবি জানিয়েছেন এলাকাবাসী।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, কোনো অপরাধীর ছাড় নেই। উভয় পক্ষের লোকজনের বিরুদ্ধে মামলা নিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!