নারায়ণগঞ্জসোমবার , ৩১ আগস্ট ২০২০
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে ভূমি অধিগ্রহণের নোটিশ প্রত্যাহার-ন্যায্যমূল্য প্রদানের দাবি

Alokito Narayanganj24
আগস্ট ৩১, ২০২০ ৩:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের রূপগঞ্জে মেট্র রেল ডিপোর জমি অধিগ্রহণের নোটিশ প্রত্যাহার ও ন্যায্যমূল্য প্রদানের দাবিতে রোববার (৩০ আগস্ট) জমির মালিকরা সংবাদ সম্মেলন করেছেন।ট্রো রেল প্রকল্পের ম্যাস র‌্যাপিট ট্রানজিট এম আর টি লাইন ১ স্থাপনের জন্য নারায়ণগঞ্জের রুপগঞ্জ উপজেলার পূর্বাচল এলাকায় ডিপো নির্মাণে জমি অধিগ্রহণ করতে জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার নোটিশ বাস্তবসম্মত নয় বলে দাবি করেছেন তারা।

তাদের অভিযোগ, প্রকল্পটির জন্য মৌজামূলে ভূমির যে মূল্য নির্ধারণ করা হয়েছে তা বাস্তবতা বিবর্জিত। আশেপাশের এলাকাগুলোতে সরকার নির্ধারিত দর থেকে দশগুণ বেশি দামে জমি বেচাকেনা হলেও অধিগ্রহণকৃত জমির মালিকদের সঠিক মূল্য দেয়া হচ্ছে না। জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখা নানা ছলচাতুরির আশ্রয় নিয়ে ভূমির মালিকদের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত করেছে। নামমাত্র মূল্য প্রদান করে জমি থেকে উচ্ছেদের চেষ্টা করছে বলে তাদের অভিযোগ।

রোববার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের পিতলগঞ্জ চেয়ারম্যান বাড়ি এলাকায় সংবাদ সম্মেলন করে এই দাবি জানিয়ে জমির ন্যায্যমূল্য নির্ধারণ করতে প্রধামন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন ক্ষতিগ্রস্ত ভূমির মালিকরা।জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখার নোটিশের বিষয়টি তুলে ধরে বক্তারা বলেন, মেট্রোরেলের এই প্রকল্পটি বাস্তবায়নের জন্য কাগজে-কলমে স্থান নির্ধারণ করে মেট্রোরেল বিভাগ ইতিমধ্যে নকশাও চূড়ান্ত করেছে।

এটি বাস্তবায়ন প্রক্রিয়ায় পূর্বাচলের ৪ নম্বর সেক্টর সংলগ্ন রূপগঞ্জ সদর ইউনিয়নের ব্রাহ্মণখালী ও পিতলগঞ্জ মৌজার প্রায় ৯৬ একর ফসলি জমি, বসতভিটাসহ বিভিন্ন সামাজিক, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক জমি পছন্দ করেছেন তারা।

তবে শুরুতে জমির মালিকদের সঙ্গে অধিগ্রহণ মূল্য ও সীমানা সংক্রান্ত বিষয়ে দফায় দফায় সভা সমাবেশ করা হলেও মূল্য নিয়ে কোন প্রকার সমঝোতা হয়নি বলে তাদের অভিযোগ। জমির মালিকরা তাদের পৈতৃক ভূমি রক্ষায় কঠোর আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেন।

কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আবু হোসেন ভুঁইয়া রানুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে স্থানীয় জমির মালিকরা ছাড়াও উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ, পিতলগঞ্জ দাখিল মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি ওবাইদুল মজিদ জুয়েল মাস্টার ও মাদ্রাসা সুপার মাওলানা সালাহউদ্দিন ভুঁইয়া।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!