নারায়ণগঞ্জবৃহস্পতিবার , ৬ মে ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ

রূপগঞ্জে সরকারি জমি দখলের মহোৎসব

Alokito Narayanganj24
মে ৬, ২০২১ ১২:২৮ পূর্বাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ  ঢাকা-সিলেট মহাসড়কের পাশে দখলের মহোৎসব চলছে সরকারি জমি। এসব জমিতে নিজেদের মতো করে দোকান পাট তুলে টাকা আদায় করছে কেউ কেউ। সওজ সরকারি এসব সম্পত্তি থেকে বার বার উচ্ছেদ অভিযান চলে। কিন্তু উচ্ছেদের পর পরই আবারো দখলে নিয়ে যায় দখলবাজরা।

খোজ নিয়ে জানা গেছে,কয়েক মাস পূর্বে সওজ কতৃপক্ষ রূপগঞ্জের ভুলতা,গাউছিয়া,গোলাকান্দাইল, রূপসী, বরপা এলাকায় বেশ কিছু দোকান উচ্ছেদ করে অভিযান বন্ধ করে দেয়। এর পর কিছুদিন যেতে না যেতেই পুরানো দখলদারসহ নতুনরা দখলোৎসবে মেতে উঠেছে। ভুলতা এলাকায় গিয়ে দেখা যায়,ফ্লাইওভারের দক্ষিণ প্রান্তে সওজ অধিগ্রহণকৃত ভুলতা মৌজার সিএস ৫১৭ দাগে নির্মাণ করা হয়েছে কয়েকটি দ্বিতল বাড়ি।যার মালিক নূর মিয়া,চান মিয়া ও কাইউম।

এলাকাবাসী জানান,ফ্লাইওভার নির্মাণের সময় এসব বাড়ি আংশিক উচ্ছেদ করে ভবিষ্যতে স্থাপনা নির্মাণ না করার জন্য বলা হয়েছে। তারা তা মানেনি । তারই পাশে ৫১৬ দাগে ট্রাকভর্তি বালু ফেলে নতুন করে স্থাপনা নির্মাণের প্রস্তুতি নিচ্ছেন আল আমিন নামের এক যুবক। জিজ্ঞাসাবাদে তিনি জানান,আমি মালিকানা জায়গাতে কাজ করছি। সওজের নয়।

তবে স্থানীয় ভুমি অফিস ও সার্ভেয়ারদের দেয়া তথ্যমতে এসকল জমি সওজের অধিগ্রহণ করা।

এলাকাবাসী জানান, আলামিনের নেতৃত্বে গাউছিয়া মার্কেট এলাকা মহাসড়কের দু’পাশে কয়েকশো দোকান বসিয়ে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। এসব দোকানির কাছে পুলিশের নাম ভাঙানো হয় বলে দোকানিরা জানান। ভুলতা পুলিশ ফাড়ির ইনচার্জ নাজিম মজুমদার জানান, কিছু লোক ফুটপাত থেকে টাকা তোলে বলে শুনেছি। আমরা প্রতিদিনই দোকানিদের তাড়া করি। আবার বসে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!