নারায়ণগঞ্জমঙ্গলবার , ১৬ নভেম্বর ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শীতলক্ষ্যার তীরে ২৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

Alokito Narayanganj24
নভেম্বর ১৬, ২০২১ ৯:৩২ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়নগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ, আল আমিন নগর ও সৈয়দপুর এলাকায় শীতলক্ষ্যা নদীর পশ্চিম তীরে একটি তিনতলা ভবনসহ ৭টি কাঁচা-পাকা ২৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ।

মঙ্গলবার(১৬ নভেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করে নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিএ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট শোভন রাংসার নেতৃত্বে অভিযানে অংশ নেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক ইসমাইল হোসেন, সীমানা পিলার এবং ওয়াকওয়ে প্রকল্প পরিচালক শাহনেওয়াজ কবির, মেডিকেল অফিসার জাকিরুল হাসান ফারুক প্রমুখ।

অভিযানে সৈয়দপুরে পুবালী সল্ট কারখানার মালিক পরিতোষ সাহার নদী দখল করে গড়ে তোলা জেটিসহ অবৈধ স্থাপনা, নিতাইগঞ্জে আব্দুল কাদিরের মালিকানাধীন পাকা গোডাউনের বর্ধিতাংশ, লিয়াকত হোসেন ও বাবুর মালিকানাধীন তিনতলা ভবনের বর্ধিতাংশ, বাচ্চু ও সিদ্দিকের মালিকানাধীন বন্দর এন্টারপ্রাইজের দুটি সেমিপাকা গোডাউনসহ ২৬টি স্থাপনা উচ্ছদে করা হয়েছে। এ সময় কমপক্ষে নদী তীরের আড়াই একর ভূমি দখলমুক্ত করা হয়েছে।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জের যুগ্ম পরিচালক শেখ মাসুদ কামাল বলেন, হাইকোর্টের নির্দেশে সিএস জরিপ অনুযায়ী নতুন সীমানা পিলার স্থাপনের কাজ চলছে। পাশাপাশি শীতলক্ষ্যার উভয় তীরেই ওয়াকওয়ে নির্মাণ কাজও শুরু হবে। বেশ কিছু প্রতিষ্ঠানের অভ্যন্তরে নতুন সীমানা পিলার স্থাপন নিয়ে জটিলতা ছিল। সেগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঘটনাস্থলে গিয়ে নিরসন করা হচ্ছে। পাশাপাশি নদী তীরের ভূমি উদ্ধার করে ওয়াকওয়ে নির্মাণ কাজও যাতে দ্রুত শুরু করা যায় সে লক্ষ্যে নদীর দুই পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। নদী দখলমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!