নারায়ণগঞ্জমঙ্গলবার , ৬ এপ্রিল ২০২১
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শীতলক্ষ্যায় লঞ্চ ডুবিতে নিহতের সংখ্যা বেড়ে ৩৫

Alokito Narayanganj24
এপ্রিল ৬, ২০২১ ৭:২৩ অপরাহ্ণ
Link Copied!

আলোকিত নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জে লঞ্চ ডুবিতে নিখোঁজ আরো পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এই নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩৫ জন হয়েছে।

মঙ্গলবার সকালে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট ও পাথরঘাটের বিভিন্ন পয়েন্ট মরদেহগুলো ভেসে উঠলে ফায়ার সার্ভিসের টিম লাশগুলো উদ্ধার করে।

জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী মোট ৩৬ জন নিখোঁজ ছিল। দুর্ঘটনার দিন উদ্ধার অভিযান শুরু হলে পাঁচ নারীর মরদেহ উদ্ধার করা হয়। গতকাল ২৫টি মরদেহ উদ্ধার করা হয়েছিল। আজ ৫ জনের মরদেহ নিয়ে মোট ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হলো।

গত রোববার বিকেলে নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জগামী এম ভি সাবিত আল হাসান নামের লঞ্চটি অর্ধশতযাত্রী নিয়ে ডুবে যায়। এ লঞ্চটিকে পেছন থেকে বালুবাহী জাহাজ ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। প্রায় ১৮ ঘন্টা অভিযানের পর এম ভি সাবিত আল হাসান যাত্রীবাহী লঞ্চটি উদ্ধার করে ফায়ার সার্ভিস ও বিআইডিব্লউটিএ।

এ দুর্ঘটনায় জেলা প্রশাসনের সাত সদস্য বিশিষ্ট ও বিআইডব্লিউটিএর চার সদস্য বিশিষ্ট পৃথক দুইটি তদন্ত কমিটি কাজ করছে।

কমিটি দুর্ঘটনাস্থল এবং দুর্ঘটনাকবলিত নৌযান পরিদর্শন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌচলাচল অধ্যাদেশ-১৯৭৬ এর ৪৫ নং ধারার (৩) নং উপধারায় প্রদত্ত ক্ষমতাবলে দুর্ঘটনার কারণ উদঘাটন এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তি বা সংস্থাকে শনাক্ত করবে। এছাড়া দুর্ঘটনা প্রতিরোধে করণীয় নির্ধারণ উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ দেবে।

এদিকে গতকাল নিহত ২৫ জনের লাশ পরিবারের স্বজনদের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে। জেলা প্রশাসন প্রতিটি পরিবারকে ২৫ হাজার টাকা করে দিয়েছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!