নারায়ণগঞ্জবুধবার , ২৪ এপ্রিল ২০১৯
  1. অর্থনীতি
  2. আরো
  3. এক্সক্লুসিভ
  4. খেলাধুলা
  5. জাতীয়
  6. নারায়ণগঞ্জ
  7. বিনোদন
  8. রাজনীতি
  9. লিড নিউজ
  10. শিক্ষাঙ্গন
  11. সারাদেশ
আজকের সর্বশেষ সবখবর

শ্রীলঙ্কায় হামলাকারী জঙ্গিদের শপথের ভিডিও প্রকাশ

Alokito Narayanganj24
এপ্রিল ২৪, ২০১৯ ৯:০৪ অপরাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় গত রোববার ইস্টার সানডে উদযাপনের সময় তিনটি গির্জা, তিনটি হোটেল এবং আরও দু’টি স্থানে সিরিজ বোমা হামলার ঘটনায় আগেই দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট। ওই হামলার আগে জঙ্গিরা শপথ নিয়েছিল। সম্প্রতি আইএসের তরফ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। সেখানে আট জঙ্গিকে শপথ নিতে দেখা গেছে।

ওই ভিডিওটি প্রকাশ করেছে আইএসের মুখপত্র ‘আমাক’ নিউজ এজেন্সি। ভিডিও প্রকাশ করে তারা লিখেছে, ‘ইসলামিক স্টেটের যোদ্ধারা।’ ওই ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

আইএসের প্রকাশিত ওই ভিডিওতে হাতে হাত রেখে হামলার জন্য শপথ নিতে দেখা গেছে আট জঙ্গিকে। ধারণা করা হচ্ছে, শপথ নেওয়া ওই জঙ্গিরাই শ্রীলঙ্কাতে আত্মঘাতী বোমারু হয়ে হামলা চালিয়েছে।

ভিডিওতে দেখা গেছে, শপথ নেওয়া জঙ্গিরা সবাই কালো পোশাক পরে আছে। একজন ছাড়া সবার মুখ কাপড় দিয়ে ঢেকে রাখা ছিল। ভিডিওতে মুখ খোলা থাকা এক ব্যক্তি বাকিদের শপথ নেয়ায় নেতৃত্ব দিচ্ছিলেন।

বিশেষজ্ঞরা মনে করছেন, শপথে নেতৃত্ব দেওয়া ওই ব্যক্তিই জাহরান হাশিম। তিনি শ্রীলঙ্কার মৌলবাদী সংগঠন ন্যাশনাল তৌহিদ জামাত বা এনটিজের প্রধান। তাকেই ইস্টার সানডের দিন শ্রীলঙ্কায় আত্মঘাতী হামলার মাস্টারমাইন্ড বলে মনে করা হচ্ছে। আইএসের প্রকাশিত ওই ভিডিওতে হাতে হাত রেখে আট জঙ্গিকে আইএস নেতা আবু বকর আল-বাগদাদির নামে শপথ নিতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন...

আপনার মতামত লিখুন........

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: দুঃখিত রাইট ক্লিক গ্রহনযোগ্য নয় !!!